muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

কিশোরগঞ্জে কেশ পরিচর্যাকারী ও জুতা মেরামতকারিদের ওরিয়নটেশন অনুষ্ঠিত

কিশোরগঞ্জে এ্যাকসেস টু ইনফরমেশন (a2i) এর কারিগরি সহযোগিতায় সমাজসেবা অধিদপ্তরের আওতায় প্রান্তিক জনগোষ্ঠীদের কেশ পরিচর্যাকারি ও জুতা মেরামতকারিদের জীবনমান উন্নয়নে শিক্ষানবিশ প্রশিক্ষণার্থীদের ওরিয়নটেশন অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (২৩ ডিসেম্বর) বিকালে কিশোরগঞ্জ শহর সমাজসেবা অফিসার সালমা খানমের সভাপতিত্বে শহর সমাজসেবা কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠিত ওরিয়নটেশন অনুষ্ঠানে প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপ-সচিব তরফদার মোঃ আক্তার জামিল। 

ওরিয়নটেশন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক কামরুজ্জামান খান, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারি-পরিচালক মোঃ শহিদুল্লাহ, শহর সমাজসেবা কার্যালয়ের সমন্বয় পরিষদের সভাপতি মোঃ হুমায়ূন কবির প্রমূখ।

গত ১ অক্টোবরে শুরু হওয়া প্রশিক্ষণ কর্মশালায় কেশ পরিচর্যাকারি শিক্ষানবিশ প্রশিক্ষাণার্থী ১৬ জন ও এবং জুতা প্রস্তুত ও মেরামতকারী শিক্ষানবিশ প্রশিক্ষাণার্থী ১৪ জনকে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। ১৬ জন কেশ পরিচর্যাকারি শিক্ষানবিশ প্রশিক্ষাণার্থীর জন্য ৮ জন এবং ১৪ জন ও এবং জুতা প্রস্তুত ও মেরামতকারী শিক্ষানবিশ প্রশিক্ষাণার্থী জন্য ৭ জন প্রশিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। কেশ পরিচর্যাকারি, জুতা প্রস্তুত ও মেরামতকারী শিক্ষানবিশ প্রশিক্ষাণার্থীকে মাসিক ১৬৬৭ টাকা এবং প্রশিক্ষকদের সম্মানি বাবদ মাসিক ৮০০ টাকা নির্ধারণ করা হয়েছে। তিন মাস মেয়াদী উক্ত প্রশিক্ষণ ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে।

Tags: