তথ্য প্রযুক্তি - ডিসেম্বর ৩০, ২০১৮

মোবাইল নেটওয়ার্ক আবার সচল

নির্বাচনে ইন্টারনেট ব্যবহার করে গুজব ঠেকাতে থ্রি-জি, ফোর-জি ইন্টারনেট বন্ধের নির্দেশনা তুলে নিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। ভোটগ্রহণ শেষে রবিবার সন্ধ্যার দিকে এ নির্দেশনা দেয় বিটিআরসি।

এর আগে শনিবার রাত ১০টা ৫০ মিনিটে বিটিআরসি মোবাইল অপারেটরদেরকে টু-জিও বন্ধের নির্দেশ দেন।

তার আগে শনিবার দুপুরে বিজ্ঞপ্তি দিয়ে মোবাইল নেটওয়ার্ক থ্রি-জি, ফোর-জি থেকে টু-জি তে নামিয়ে আনার নির্দেশনা দেয় বিটিআরসি।

মোবাইল অপারেটরগুলোকে পাঠানো ওই চিঠিতে জানানো হয়, নির্দেশনা পাওয়া মাত্রই যেন দ্রুত এ পদক্ষেপ নেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সারাদেশে ফোর-জি নেটওয়ার্ক (ভয়েসকল ও ডাটা) বন্ধ করে দিতে হবে। সারাদেশে থ্রি-জি ডাটা পুরোপুরি বন্ধ করে দিতে হবে। তবে ২-জি ভয়েস ও ডাটা চালু থাকতে পারে।’

৩১ তারিখ দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত এসব সেবা বন্ধ রাখার নির্দেশনা দিয়েছিল বিটিআরসি। তবে আজ ভোট গ্রহণে শেষেই থ্রি-জি ও ফোর-জি চালু করার নির্দেশনা দেওয়া হলো।

গত ২৭ ডিসেম্বরও মোবাইল নেটওয়ার্ক ডাউন রাখার নির্দেশনা দিয়েছিলো বিটিআরসি।


আরও পড়ুন

২ Comments

  1. I’m also writing to let you understand of the exceptional experience my wife’s child obtained checking your web site. She realized several issues, with the inclusion of what it’s like to possess a great coaching spirit to get many others smoothly gain knowledge of certain specialized subject matter. You really exceeded visitors’ expected results. I appreciate you for presenting these interesting, dependable, explanatory and even easy thoughts on the topic to Kate.

Comments are closed.