করিমগঞ্জ - January 1, 2019

করিমগঞ্জে সকল শিশুর হাতে নতুন বই

নতুন বছর নতুন বই। সীমাহীন আনন্দ আর বাঁধভাঙ্গা উল্লাস ছোট্ট শিক্ষার্থীদের। ভীষন খুশি মাধ্যমিক স্তরের শিক্ষার্থীরাও। নতুন বই উৎসবকে কেন্দ্র করে সারা দেশের মতো কিশোরগঞ্জের করিমগঞ্জে বিভিন্ন স্কুলগুলোতে শুরু হয়েছে বই উৎসব।

করিমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা আজ রোববার সকাল ১০ টায় আদর্শ শিশুনিকেতন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বই উৎসবের উদ্বোধন করেন। পরে তিনি পৌরসভার আরো চারটি বই উৎসব অনুষ্ঠানে যোগদান করেন।

এ সময় করিমগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বীরমুক্তিযোদ্ধা মোঃ ইকবাল, সহকারি কমিশনার (ভূমি) শামীমা ইয়াসমিন, করিমগঞ্জ সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রাধান শিক্ষক মাহবুব আলম, উপজেলা শিক্ষা কর্মকর্তা মফিজুল হক, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা প্রমূখ।

আজ রোববার সকাল ১০ টায় করিমগঞ্জ সরকারী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ উৎসবের আলোচনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন সসুলতানা বলেন, বর্তমান সরকার ২০১০ সালের ১লা জানুয়ারি থেকে এই বই উৎসবের সূচনা করেন। সে বছর শিক্ষার্থী ছিল আড়াই কোটির মতো। সাত বছর পর শিক্ষার্থীর সংখ্যা বেড়ে হয়েছে সাড়ে ৪ কোটি। আর পাঠ্যবইয়ের সংখ্যা এখন প্রায় ৩৪ কোটি।

সহকারি কমিশনা (ভূমি) শামীমা ইয়াসমিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সারাদেশে শিক্ষা ক্ষেত্রে এক আমূল পরিবর্তন এনেছেন। বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বই পাওয়ায় শিক্ষা ক্ষেত্রেও এগিয়ে যাবে কোমলমতি শিক্ষার্থীরা।

জানা গেছে, করিমগঞ্জ উপজেলার ১২৫টি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডার গার্টেনসহ প্রাথমিক স্তরের ১৫৫টি বিদ্যালয়ের প্রায় ৮৫ হাজার শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়। 

উল্লেখ্য, সরকার ২০১৭ শিক্ষাবর্ষে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে ৩৬ কোটি ২১ লাখ ৮২ হাজার ২৪৫টি পাঠ্যপুস্তক বিতরণ করবে। সারাদেশে ৪ কোটি ২৬ লাখ ৩৫ হাজার ৯২৯ জন ইবতেদায়ী, দাখিল, দাখিল কারিগরি, এসএসসি ভোকেশনাল, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীর মধ্যে বিনামূল্যে এসব বই বিতরণ করা হবে।

এদিকে বছরের শুরুতে নতুন বই হাতে পেয়ে উপজেলার ১১ ইউনিয়নের ও পৌরসভার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা যেমন খুশি তেমনি খুশি হয়েছে অভিভাবকরা।


আরও পড়ুন

1 Comment

  1. I simply want to tell you that I am just new to blogging and truly enjoyed this web page. More than likely I’m going to bookmark your blog post . You surely have tremendous posts. Regards for sharing your blog.

Comments are closed.