রকমারি - জানুয়ারি ১, ২০১৯

ভবনের ছাদ থেকে টাকা ছড়ালেন যুবক, অতঃপর… !

একটি বহুতল ভবনের ছাদ থেকে টাকা ঝড়ে পড়ছে। প্রচুর টাকা। আর নীচে দাঁড়িয়ে থাকা মানুষ তা লুফে নিচ্ছেন। এমনই ঘটনা ঘটেছে চীনে।

ল্যাম্বরগিনি স্পোর্টস গাড়ি চালিয়ে হাতে অনেক নোট নিয়ে রবিবার সন্ধ্যায় ২৪ বছর বয়সী ওং চিং-কিট হংকংয়ের শাম শুই পো এলাকায় আসেন। এরপর এখানেরই এক বহুতল ভবনের ছাদ থেকে তিনি নিচের দিকে টাকা ছড়াতে থাকে। ক্রিপটোকারেন্সি বিটকয়েনে লেনদেনের মাধ্যমে কোটিপতি হওয়া চিং-কিটের টাকা ছড়ানোর ওই ভিডিও পরে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায়।ভিডিওতে দেখা যাচ্ছে বহুতলের ছাদে দাঁড়ানো অবস্থায় এই যুবককে পথচারীদের দিকে টাকা ছুড়ে দিতে দেখা যাচ্ছে। আর সেই নোটগুলি ধরতে নিচে থাকা কয়েক ডজন লোককে হুড়োহুড়ি ও চিৎকার করতে দেখা যাচ্ছে। গ্রেফতার হওয়ার আগে চিং-কিট প্রায় দুই লাখ হংকং ডলার বৃষ্টির মত ছিটান বলে জানিয়েছে ডেইলি মেইল।

পুলিশের হাতে আটক হওয়ার আগে ওই পেজে টাকা ছিটানোর একটি ছবিও দেওয়া ছিল। যেখানে চিং-কিটকে কোট করে লেখা ছিল বড়লোকদের কাছ থেকে অর্থ লুট করে গরিবরদের সাহায্য করার আকাঙ্ক্ষার কথা। তবে এশিয়া ক্রিপ্টো টুডে বলছে, চিং-কিটের রবিবার এ ‘স্টান্ট’ মোটেও মহৎ কোনও উদ্দেশ্য থেকে করা হয়নি। করা হয়েছে নিজের এক প্রকল্পের প্রচারে।

হংকংয়ে যারা ক্রিপ্টেকারেন্সিতে লেনদেন করেন তাদের নিজেদের সার্কেলে চিং-কিট বজ্জাত ও ধড়িবাজ হিসেবেই পরিচিত বলে দাবি করেছে সেখানকার সংবাদমাধ্যম। আর এই লোক দেখানো টাকা ছিটানোর পেছনেও তার উদ্দেশ্য ছিল- নিজের ফাইলক্যাশ কয়েন প্রকল্পের প্রচার। এমনটাই দাবি করা হয়েছে বেশ কয়েকটি সংবাদমাধ্যমে।


আরও পড়ুন