স্প্যানিশ রীতিতে নববর্ষ পালন করতে গিয়ে শিশুর মৃত্যু

রকমারি রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
জানুয়ারি ২, ২০১৯ ১:২২ অপরাহ্ণ

নববর্ষ বরণে মধ্যরাত ১২টা বাজার সঙ্গে সঙ্গে ১২টি আঙুর খায় স্প্যানিশরা। তাদের বিশ্বাস, নতুন বছরে এটি তাদের জন্য সৌভাগ্য বয়ে নিয়ে আসে। এ বছর স্প্যানিশ রীতিতে নববর্ষ পালন করতে গিয়ে মারা গেছে তিন বছর বয়সী এক শিশু। এক ঘণ্টা চেষ্টা করেও চিকিৎসকরা তাকে বাঁচাতে ব্যর্থ হন। স্পেনের গিজন শহরে এ এ ঘটনা ঘটেছে।

ওই শিশুটি অভিবাসী হিসেবে ইকুয়েডর থেকে পরিবারের সঙ্গে স্পেনে এসেছিল। ঘড়ির কাঁটা মধ্যরাত ১২টা ১২ বার আঘাত করার সঙ্গে সঙ্গে দ্রুত আঙুর খেলেও স্প্যানিশরা সাধারণত সন্তানদের এটা করতে দেয় না। কারণ এত দ্রুত আঙুর খাওয়া শিশুদের জন্য কঠিন।চিকিৎসকরা বলেছেন, মসৃণ আকৃতির কারণে দ্রুত আঙ্গুর খেলে শ্বাসরুদ্ধ হয়ে যাওয়ার ঝুঁকি থাকে। আঙ্গুর সহজেই শ্বাসনালী আটকে দিতে পারে এবং এটি সরিয়ে নেয়াও কঠিন। এজন্য চিকিৎসকরা শিশুদের খাওয়ানোর আগে আঙুর কেটে নেয়ার পরামর্শ দেন। সূত্র: ডেইলি মেইল।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া
১৫তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষার সময় নির্ধারণ ‘নির্বাচনী সিদ্ধান্ত নেওয়ার সম্পূর্ণ এখতিয়ার ইসিকে দেওয়া হোক’ এবার নেদারল্যান্ডে বন্দুক হামলায় নিহত ১, আরো হতাহতের আশংকা কিশোরগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দুদিনব্যাপী মেলা শুরু কুলিয়ারচরে মা সমাবেশ অনুষ্টিত যশোর এমএম কলেজে তিন দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু কুলিয়ারচরে ৭ম শ্রেণির ছাত্রীকে ধর্ষনের চেষ্টাকালে জনতার হাতে যুবক আটক নিজের জন্য জমা হওয়া পুরো অর্থ মসজিদে নিহত মুসল্লিদের পরিবারকে দান করবেন সেই ‘ডিম-বালক’ ভৈরবে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নানা প্রতিযোগিতা অনুষ্ঠিত বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর অনুষ্ঠানে গিয়ে মুক্তিযোদ্ধার আত্মহত্যা!