muktijoddhar kantho logo l o a d i n g

রাজনীতি

সৈয়দ আশরাফের মৃত্যুতে ঐক্যফ্রন্ট ও বিএনপির শোক

জনপ্রশাসনমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন। পাশাপাশি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও গভীর শোক প্রকাশ করেছেন ।

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) রাতে সৈয়দ আশরাফের মৃত্যুর সংবাদ শুনে তারা এ শোক প্রকাশ করেন। এদিন রাত ১০টা চল্লিশের দিকে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানান।

‘সৈয়দ আশরাফের মৃত্যুতে বাংলাদেশে একজন সজ্জন রাজনীতিকের অনুপস্থিতি তৈরি হলো’ বলে জানান ঐক্যফ্রন্টের আহ্ববায়ক ড. কামাল হোসেন।

শায়রুল কবির খান জানান, সৈয়দ আশরাফের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তারেক রহমান ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শায়রুল কবির খান সৈয়দ আশরাফের জীবনাবসান প্রসঙ্গে বলেন, ‘বাংলাদেশের সুস্থধারার দুই রাজনীতিক মির্জা ফখরুল ও সৈয়দ আশরাফ ২০১৪ সালে রাজনৈতিক সংকটে ভূমিকা রেখেছিলেন। আজকে তাদের একজনের মৃত্যুর মধ্য দিয়ে শূন্যতা সৃষ্টি হলো। বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবেন সৈয়দ আশরাফ।’

প্রসঙ্গত, সৈয়দ আশরাফুল ইসলাম বৃহস্পতিবার (৩ জানুয়ারি) রাত পৌনে ১০টার দিকে থাইল্যান্ডের একটি হাসপাতালে মারা যান। আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য ও সৈয়দ আশরাফের আত্মীয় আনোয়ারুল কবীর তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেন।

তার মৃত্যুতে গভীর শোক  প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করা হয়।

উল্লেখ্য, ২০১৭ সালের ২৩ অক্টোবর তার স্ত্রী শিলা ইসলাম মারা যান। 

Tags: