muktijoddhar kantho logo l o a d i n g

আন্তর্জাতিক

সাবেক প্রেমিকার নামে মেয়ের নাম রাখায় ডিভোর্স

বিবাহ বিচ্ছেদ মানেই একটা সম্পর্কের পতন। আর কত রকম কারণেই তো স্বামী-স্ত্রীর মধ্যে বিচ্ছেদের ঘটনা ঘটে। কিন্তু অনাগত সন্তানের নাম কী হবে, সেই নিয়ে বিবাদে যে বিবাহ-বিচ্ছেদ হতে পারে, তা বোধহয় অকল্পনীয়ই ছিল। কিন্তু সম্প্রতি এ রকম একটি ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে জানা যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করার এই ঘটনাটি ভারতের। কিন্তু ওই নারী নিজের নাম-ঠিকানা কিছুই জানাননি। ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

সাত মাসের অন্তঃসত্ত্বা ওই নারীর অভিযোগ, সাবেক প্রেমিকার নামে মেয়ের নাম রাখতে চায় তার স্বামী। তাই স্বামীকে ডিভোর্স করতে চান তিনি। স্বামী সাবেক প্রেমিকার নাম তার অনাগত সন্তানের জন্য ঠিক করায় কষ্ট হয় তার। শারীরিক ও মানসিকভাবে রীতিমতো ভেঙে পড়েছেন বলেও জানান তিনি।

ওই নারী জানিয়েছেন, সম্প্রতি তারা জানতে পারেন যে তাদের অনাগত সন্তানটি হবে মেয়ে। কিন্তু এ খবর জানার পর থেকেই তার স্বামী সাবেক প্রেমিকার নামে তাদের কন্যা সন্তানের নাম রাখতে চাওয়ার জন্য জোরাজুরি শুরু করেন। এরপরই মূলত ডিভোর্সের সিদ্ধান্ত নেন তিনি।

ওই নারী জানিয়েছেন, তার মানসিক টানাপোড়েন চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে। তাই বিবাহ বিচ্ছেদ ছাড়া আর কোনো পথ দেখছেন না তিনি। তবে স্ত্রীর এমন আচরণের পর স্বামীর সিদ্ধান্ত বদলায় কি না তা এখনো জানা যায়নি।

Tags: