১৮০০ কেবিন ক্রুকে ওজন কমানোর নির্দেশ দিলো পাকিস্তান এয়ারলাইনস

ডেস্ক রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
জানুয়ারি ৭, ২০১৯ ১০:৪১ পূর্বাহ্ণ

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনস (পিআইএ) কর্তৃপক্ষ মাত্রাতিরিক্ত ওজনের কোনও কেবিন ক্রুকে আর রাখবে না। এর অংশ হিসেবে নিজেদের ১৮০০ কেবিন ক্রু সদস্যকে কঠোর একটি শর্ত দিয়েছে। ছয় মাসের মধ্যে ওজন কমাতে হবে তাদের। নয়তো চাকরি হারাবেন তারা। গত ১ জানুয়ারি এমন আদেশ দেয় পাকিস্তানের জাতীয় পতাকাবাহী বিমান সংস্থা।

পিআইএ’র জেনারেল ম্যানেজার (ফ্লাইট সার্ভিসেস) আমির বশির স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, কেবিন ক্রুদের প্রতি মাসে পাঁচ পাউন্ড করে ওজন কমাতে হবে। এভাবে ছয় মাসে ৩০ পাউন্ড কমলে ফ্লাইট অ্যাটেনড্যান্টরা দায়িত্ব পালন করতে পারবেন বিমানের অভ্যন্তরে।

কেবিন ক্রুদের জন্য উচ্চতা ও শারীরিক গড়ন অনুযায়ী প্রস্তাবিত ওজন চার্ট প্রকাশ করেছে পিআইএ। উদাহরণস্বরূপ ৫ ফুট ৭ ইঞ্চি উচ্চতার নারীদের ওজন ১৩৩ থেকে ১৫৭ পাউন্ড প্রযোজ্য। এখন থেকে সব কেবিন ক্রুর ওজন পরীক্ষা করে তথ্য রক্ষণাবেক্ষণ করা হবে। এরপর ঘাম ঝরানোর জন্য প্রতি মাসে তাদের নিয়ে যাওয়া হবে গ্রুমিং সেলে।

পিআইএ’র মুখপাত্র মাশহুদ তাজওয়ার মনে করেন, শতকরা ৫ শতাংশ কেবিন ক্রুকে চাকরি বাঁচাতে ১ জুলাইয়ের মধ্যে ওজন কমাতে হবে। তার মন্তব্য, সব যাত্রী উড়োজাহাজে স্লিম, স্মার্ট ও ফিট কেবিন ক্রু দেখতে চায়। মেদবহুল কেবিন ক্রুর বিষয়ে অভিযোগ এসেছে বলেও জানান তিনি। এজন্য পিআইএ ওজন কমাতে কঠোর নির্দেশনা দিলো। সূত্র: সিএনএন।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া