কিশোরগঞ্জে শ্রম আইন বাস্তবায়ন ও শিশু শ্রম নিরসনে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কর্মশালা

শ্রম আইন বাস্তবায়ন ও শিশু শ্রম নিরসনে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর কিশোরগঞ্জ- এর আয়োজনে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার কিশোরগঞ্জ
কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক মোহাম্মদ মাহবুবুল হাসানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপ-সচিব তরফদার মোঃ আক্তার জামিল ও সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আকলিমা আক্তার।

প্রধান অতিথি তার বক্তব্যে বেলন, রাষ্ট্র, সমাজ ও আমাদের সবার দায়িত্ব শিশুদের অধিকার রক্ষা
করা। শিশু শ্রম নিরসনে আমাদের সরকার প্রতিশ্রুতিবদ্ধ। বাংলাদেশ শ্রম আইন- ২০০৬ এ নির্দিষ্টভাবে বলা হয়েছে, কারা শিশু। এখানে বলা আছে ১৪ বছরের নিচে কোন শিশুকে কাজে নেয়া যাবে না। ১৪ থেকে ১৮ বছর পর্যন্ত কাজে নেয়া যাবে, তবে ঝুঁকিপূর্ণ কাজে নেয়া যাবে না। উক্ত কর্মশালায় ৪০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করে।


আরও পড়ুন

২ Comments

  1. I just want to mention I’m new to blogging and site-building and seriously savored this blog. Likely I’m planning to bookmark your blog . You really come with terrific writings. Thanks a lot for revealing your web-site.

Comments are closed.