বিশ্ব ব্যাংক প্রেসিডেন্টের আকস্মিক পদত্যাগ

ডেস্ক রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
জানুয়ারি ৮, ২০১৯ ১১:২০ পূর্বাহ্ণ

বিশ্ব ব্যাংক প্রেসিডেন্ট জিম ইয়ং কিম আকস্মিকভাবে পদত্যাগ করেছেন। ছয় বছরের দায়িত্ব পালন শেষে গতকাল সোমবার তিনি পদত্যাগের ঘোষণা দেন। তার পদত্যাগ পহেলা ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে। খবর বিবিসি’র

৫৯ বছর বয়সী জিম ইয়ং কিমের ২০২২ সাল পর্যন্ত দায়িত্ব পালনের কথা ছিল। প্রথম মেয়াদের ৫ বছর দায়িত্ব পালন শেষে ২০১৭ সালে তিনি দ্বিতীয়বারের মতো প্রেসিডেন্ট নির্বাচিত হন। বিশ্ব ব্যাংক জানিয়েছে, জিম ইয়ং কিম একটি ফার্মে যোগ দেবেন। তিনি উন্নয়নশীল বিশ্বে অবকাঠামো খাতে বিনিয়োগকে গুরুত্ব দিয়েছেন।

এক বিবৃতিতে কিম জানিয়েছেন, বিশ্ব ব্যাংকের মতো মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠানে কাজ করা অত্যন্ত সৌভাগ্যের বিষয়। চরম দারিদ্র দূর করতে আমি সর্বোচ্চ চেষ্টা করেছি। তিনি পদত্যাগপত্রে পদত্যাগের কোনো কারণ উল্লেখ করেননি। বিশ্ব ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা ক্রিস্টালিনা জর্জিয়েভা অন্তর্বর্তীকালীন প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন।

1 Comment
  1. This Site says

    I simply want to mention I am very new to blogging and honestly liked this web page. Likely I’m likely to bookmark your website . You really have terrific articles. Thank you for sharing with us your blog.

Comments are closed.

সর্বশেষ পাওয়া