অবিশ্বাস্য ক্যাচ! হতভম্ব গেইল!

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
জানুয়ারি ১১, ২০১৯ ৭:২২ অপরাহ্ণ

বিপিএলে এমন অসাধারণ ক্যাচ কখনই দেখা যায়নি। আন্তর্জাতিক ক্রিকেটেও হাতে গোনা যে কয়েকটি চোখ ধাঁধানো ক্যাচ দেখা গিয়েছে, এটি তার সমমানের। আজ বিপিএলের মঞ্চে রংপুর রাইডার্স বনাম ঢাকা ডায়নামাইটস ম্যাচে এমনই অসাধারণ এক ক্যাচের শিকার হলেন ক্যারিবীয় দানব ক্রিস গেইল। ক্যাচ নিলেন তার দুই স্বদেশী আন্দ্রে রাসেল এবং কায়রন পোলার্ড! হ্যাঁ, এই ক্যাচ নিয়েছেন দুইজন!

শুভাগত হোমের করা তৃতীয় ওভারের প্রথম বলে সবে একটা ছক্কা হাঁকিয়েছেন গেইল। গ্যালারি এবং টিভির সামনে বসা দর্শকরা একটু নড়েচড়ে উঠেছেন ক্যারিবীয় ঝড় দেখার জন্য। পরের বলেই গেইলের বিরুদ্ধে লেগ বিফোর উইকেটের জোড়ালো আবেদন হয়। ফিল্ড আম্পায়ার গেইলকে এলবিডাব্লিউ ঘোষণা করেন। দর্শকরা হতাশ। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান গেইল। দেখা যায় শুভাগতর বল স্টাম্প মিস করেছে। দর্শকরা আশা নিয়ে আবারও বসেন। কিন্তু সবচেয়ে বড় নাটকটা অপেক্ষা করেছিল পরের বলে।

এবারও বলটি উড়িয়ে মেরেছিলেন গেইল। স্ট্রেইট ড্রাইভে ছক্কা না হওয়ার কোনো কারণ ছিল না। কিন্তু লং অফ থেকে ছুটে আসেন গেইলের স্বদেশী আন্দ্রে রাসেল। তিনি লাফিয়ে সীমানার বাইরে চলে গিয়ে বলটিকে তালুবন্দি করেন। মাটিতে পা পড়ার আগে বল পাঠিয়ে দেন সীমানার এপাড়ে। ততক্ষণে লং অন থেকে ছুটে সেখানে পৌঁঁছে গেছেন আরেক ক্যারিবীয় কায়রন পোলার্ড। বাতাসে ভাসতে থাকা বলটি তিনি তালুবন্দি করেন। অসাধারণ এক ক্রিকেটীয় বিস্ময়ের সাক্ষী হয় শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

আম্পায়ার সিদ্ধান্ত দেওয়ার আগে তৃতীয় আম্পায়ারের সহায়তা নেন। বল ছোড়ার আগে রাসেলের পা সীমানার বাইরের মাটি স্পর্শ  করেছিল কিনা দেখা জরুরি ছিল। কিন্তু রাসেল এতটাই নিপূণভাবে কাজটা করেছেন যে, সন্দেহের কোনো অবকাশ থাকেনি। তাই ৯ বলে ১ ছক্কায় ৮ রান করা গেইলকে হতভম্ব হয়ে ফিরতেই হয় প্যাভিলিয়নে। শেষ হয় ঘটনাবহুল একটি ওভারের। নিঃসন্দেহে ্‌এই ক্যাচ বিপিএলের সেরা স্মৃতিগুলোর অন্যতম হয়ে থাকবে।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া