muktijoddhar kantho logo l o a d i n g

তথ্য প্রযুক্তি

শেখ হাসিনা, শেখ রেহানা ও সায়মা ওয়াজেদের কোনো ফেসবুক পেজ নেই

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার বোন শেখ রেহানা, কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের কারোরই অফিসিয়াল কোনো ফেসবুক পেজ নেই বলে জানিয়েছে আওয়ামী লীগের দপ্তর সেল।

তাই তাদের নামে নানা রকম পেজ থেকে বিভ্রান্তিমূলক, মিথ্যা, বানোয়াট তথ্য ও সংবাদ থেকে সতর্ক থাকতে জনসাধারণ ও গণমাধ্যমের প্রতি আহ্বান জানানো হয়েছে।

শুক্রবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, আমরা গত কিছু দিন ধরেই অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, বঙ্গবন্ধুকন্যা দেশরত্ম জননেত্রী শেখ হাসিনা, কনিষ্ঠ কন্যা শেখ রেহানা, বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক এবং বঙ্গবন্ধুর দৌহিত্রী সায়মা ওয়াজেদ হোসেন পুতুল-এর নামে কিছু ‘‘ফেইক ফেসবুক একাউন্ট/পেজ” পরিচালিত হচ্ছে এবং সেই পেজগুলো থেকে নানা রকম বিভ্রান্তিমুলক, মিথ্যা, বানোয়াট তথ্য-সংবাদ প্রচার করা হচ্ছে।

‘‘এরকম পেজগুলোর পরিচালক-অ্যাডমিনদেরকে আমরা অনুরোধ করবো পেজগুলোকে ‘আনঅফিশিয়াল’ হিসেবে ঘোষণা দিয়ে আমাদেরকে সহযোগিতা করবেন। অন্যথায় আমরা আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হবো।’’

বিবৃতিতে বলা হয়, ‘‘বঙ্গবন্ধুর দৌহিত্র, প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ-এর একটি ভেরিফাইড ফেসবুক পেজ (www.facebook.com/sajeeb.a.wazed/) এবং শেখ রেহানার পুত্র বাংলাদেশ আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)-এর ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক এর একটি ফেসবুক আইডি (www.facebook.com/radwan.siddiq ) অফিসিয়ালি চালু আছে। যা তারা নিজেরাই পরিচালনা করে থাকেন।’’

Tags: