রাবিতে ছাদ ধসে আহত শিক্ষার্থীর উন্নত চিকিৎসার দাবিতে মানববন্ধন

উমর ফারুক , রাবি প্রতিনিধি
জানুয়ারি ১৬, ২০১৯ ৩:৪৩ অপরাহ্ণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাদ ধসে আহত শাখওয়াত উমর সজীবের উন্নত চিকিৎসা ও ঝুঁকিপূর্ণ ভবন সংস্কারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এই মানববন্ধনের আয়োজন করা হয়। এসময় মানববন্ধনে শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

ব্যাংকিং এন্ড ইনস্যুরেন্স বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী রাহাবি ফারাবির সঞ্চালনায় মানববন্ধনে একই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী দুলাল হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের অনেক ঝুঁকিপূর্ণ ভবন রয়েছে। সেগুলো সংস্কার করা হচ্ছে না। এটা কি দূর্ঘটনা, না প্রশাসনের অবহেলা ?। এ ধরণের দূর্ঘটনা নিত্যদিনের হয়ে দাঁড়িয়েছে। এরপরও উদ্যোগ নিচ্ছে না প্রশাসন। আহত সুজনের উন্নত চিকিৎসা ও ব্যয় বহন করার দাবি জানান শিক্ষার্থীরা।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য দেন, একই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী দুলাল হোসেন, তৃতীয় বর্ষের কাজী আসফিক রাসেল, দ্বিতীয় বর্ষের সিফাতুল সিফাত প্রমুখ।

সজিবের শারীরিক অবস্থার বিষয়ে অর্থপেডিকস বিভাগের প্রধান ডাঃ মমতাজুল বলেন, আগের চেয়ে কিছুটা শারীরিক অবস্থা উন্নত। হাত পা প্লাস্টার করা হয়েছে। ধারণা করা হচ্ছে মেরুদন্ডে সমস্যা হয়েছে। এমআরআই করার পর স্পষ্টভাবে বুঝা যাবে। পুরোপুরো সুস্থ হতে সময় লাগবে বলে মন্তব্য করেন তিনি।

এদিকে চিকিৎসার ব্যয় বহনের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রো-ভিসি প্রফেসর ড. আনন্দ কুমার সাহা বলেন, সজিবের চিকিৎসার বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে গুরুত্বের সঙ্গে তদারকি করা হচ্ছে। তার চিকিৎসার ব্যয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বহনের চেষ্টা করা হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় রবীন্দ্র কলা ভবনের তিনতলা ছাদের কার্নিশ ধসে পড়ে ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী শাখওয়াত হোসেন সজীব গুরুতর আহত হন। বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৮ নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া
কবি আবদুল হাই মাশরেকীর জন্মশতবর্ষ উৎসবে ময়মনসিংহে দুই বাংলার কবি-সাহিত্যিকের মিলন মেলা কুলিয়ারচরে এসএসসির ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ ও অর্থ সংগ্রকারী প্রতারক চক্রের ১ সদস্য আটক আফগানিস্তানের ২০ ওভারে ২৭৮ রানের বিশ্বরেকর্ড! 'মার্কিন নিয়ন্ত্রণ কেন্দ্রে ঢুকেছে ইরান' ডাকসু নির্বাচনে ছাত্রলীগের প্যানেল চূড়ান্ত ভারতের বেঙ্গালুরুতে বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৩০০ গাড়ি পুড়ে ছাই ছাত্রী উত্ত্যক্ত করার দায়ে ছাত্রলীগ নেতার কারাদণ্ড পুরান ঢাকায় আর রাসায়নিকের ব্যবসা করতে দেয়া যাবে না : প্রধানমন্ত্রী সাবেক মন্ত্রীকে বিয়ে করছেন সানাই আসামে বিষাক্ত মদপানে নিহতের সংখ্যা বেড়ে ৮৪