muktijoddhar kantho logo l o a d i n g

নির্বাচন

মার্চে হতে পারে ঢাকা উত্তর সিটি নির্বাচন

আগামী মার্চে শুরু হতে যাওয়া উপজেলা নির্বাচনের মধ্যেই ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনিসিসি) নির্বাচন করার ইঙ্গিত দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

বুধবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নে এই ইঙ্গিত দেন সিইসি।

এর আগে দুপুরে ডিএনসিসি’র স্থগিত নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা ‍তুলে দেন হাইকোর্ট।

ঢাকা উত্তর সিটি নির্বাচন কবে হতে পারে সাংবাদিকদের এমন প্রশ্নে সিইসি বলেন, বিষয়টি নিয়ে কমিশনের সঙ্গে বসতে হবে। আমরা তাড়াতাড়ি এই নির্বাচন করে ফেলবো।

নুরুল হুদা বলেন, মার্চে শুরু হওয়া উপজেলা পরিষদের মাঝেই এ নির্বাচন করা হবে। তবে এ বিষয়ে কমিশনে বসে সিদ্ধান্ত নিতে হবে। এখানে পুনঃতফসিল করা হবে। বসতে হবে সবার সঙ্গে।

উপজেলা নির্বাচনে প্রভাব পড়বে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, এই নির্বাচন করলে উপজেলা নির্বাচন প্রভাব ফেলবে না।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৭ এবং ১৮ জানুয়ারি ডিএনসিসি (নতুন ১৮টি ওয়ার্ডসহ) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাধারণ ও উপ নির্বাচনের ওপর স্থগিতাদেশ দেন আদালত।

একই বছর ৯ জানুয়ারি ডিএনসিসি’র মেয়র পদে উপ-নির্বাচন, নতুন ১৮টি ওয়ার্ডের সাধারণ নির্বাচন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নতুন ১৮টি ওয়ার্ডের সাধারণ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ১৮ জানুয়ারি সে তফসিল ‍অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল। আর ভোটগ্রহণের কথা ছিল ২৬ ফেব্রুয়ারি। কিন্তু পরে আদালত ছয়মাসের স্থগিতাদেশ দিয়েছিলেন।

Tags: