muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

কিশোরগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন সৃজনের উদ্যোগে ফ্রি মাস্ক বিতরন

ব্যতিক্রম এবং উদ্ভাবনী কাজের জন্য সৃজন পরিবারের জুড়ি মেলা ভার । আজ কিশোরগঞ্জ শহরের বিভিন্ন পয়েন্টে রিক্সা চালক, সি এন জি চালক এবং মোটর সাইকেল চালক ও ট্রাক চালকদের  মাঝে মাস্ক বিতরন কার্যক্রম পরিচালনা করে। এর মূল উদ্দেশ্য চালকদের নিজেদের নিরাপত্তার বিষয়ে সচেতন করা। রাস্তার ধুলাবালি  ময়লা নাক দিয়ে শ্বাসনালী হয়ে ফুসফুসে প্রবেশ করে সৃষ্ঠি করে শ্বাস কষ্ট, এ্যাজমা সহ নানান অসুখ। একটি মাস্ক পরে নিলে এরকম অনেক সমস্যা থেকে বাঁচা যায়।

শহরের বটতলায় এ কার্যক্রম উদ্বোধন করেন ট্রাফিক পুলিশের পরিদর্শক আব্দুল করিম। উপস্থিত ছিলেন সৃজনের অন্যতম  উপদেষ্টা প্রফেসর বীর মুক্তিযোদ্ধা আব্দুল গণি,  উপদেষ্ঠা পরিষদ সদস্য ও আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ কামরুজ্জামান, লুৎফুন্নেছা চিনু,  সৃজন সভপতি নুসরাত জাহান মিম, সাধারন সম্পাদক নজরুল ইসলাম জুয়েল, সদস্য ইনফাত আকন্দ, তৌকির আহম্মদ নিলয়, ইসরাত, নোমান তা‌নিম, মিজান, সোহান, আকাশ, লিয়া, জা‌মিল, জ‌হির, তু‌হিন, রিয়াদ এবং সৃজন ময়মনসিংহ শাখার নাঈম ইসলাম ও ভৈবরে স্বেচ্ছাসেবী সংগঠন সাকোঁ এর সদস্য তুষার, শিকঁর এর সাধারন সম্পাদক  মুখলেসুর রহমানসহ আরোও কিশোরগঞ্জ  জেলার বিভিন্ন সংগঠনে সদস্যরা উপস্তিত ছিলেন। 

এ সময় সংগঠনে সাধারন সম্পাদক নজরুল ইসলাম জানান, তরুণদেরকে এ‌গি‌য়ে আনার ল‌ক্ষ্যে মানবতার সেবায় সৃজন পরিবার প্র‌তি‌নিয়ত কাজ ক‌রে  যা‌চ্ছে। র‌ক্তের সন্ধান, শীত বস্ত বিতরন,ঈদে কাপড় বিতরন, রক্তদান ক্যাম্পিং, বৃক্ষরোপন সহ বিভিন্ন কাজ করে থাকে। এসব স‌চেতনতামূলক কাজে   তরুণরা এ‌গি‌য়ে  আস‌লেই সমাজ পরিবর্তন করা সম্ভব হবে।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ট্রাফিক ইন্সপেক্টর আব্দুল করিম বলেন, এ রকম সমাজ সেবামূলক সংগঠনকে ধন্যবাদ জানাই এ ধরনে সচেতনতামূলক কাজে   সকলকে অংশগ্রহন এবং উৎসাহিত করার আহবান জানান। 

এ সময় সংগঠনের উপদেষ্টা মোহাম্মাদ কামরুজ্জামান জানান, মানবতার সেবায় সৃজন সব সময় ব্যতিক্রম ও উদ্ভাবনী  কাজ করে থাকে। এর অংশ হিসেবে সৃজনের এই আয়োজন। সামান্য একটা মাস্ক একজন গাড়ী চালককে অনেক সমস্যা থেকে দূরে রাখতে পারে। চালকদের মাঝে মাস্ক বিতরন কার্যক্রম তাদের আরো সচেতন করবে এটাই আমাদের চাওয়া। 

একজন অটো চালক জানান, “যারা এই কাজগুলো করছেন তাদের আমি হাজার বার সালাম জানাই।”

আরেকজন ট্রাক চালক জানান, তারা শুধু আমাদের এ মাস্ক দিয়ে বসে নেই এটা ব্যবহার করলে কি লাভ এবং না করলে কি ক্ষতি তাও জানিয়েছেন।

Tags: