muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

ভারতীয় কোম্পানি নিম্নমানের ‘ক্যাপসুল’ কিনতে বাধ্য করেছে

মামলা করে ভারতীয় একটি অখ্যাত কোম্পানির কাছ থেকে নিম্নমানের ভিটামিন এ প্লাস ক্যাপসুল কিনতে বাধ্য করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। শুক্রবার (১৮ জানুয়ারি) দুপুরে কিশোরগঞ্জ সার্কিট হাউজে কিশোরগঞ্জে সরবরাহ করা ভিটামিন এ প্লাস ক্যাপসুলের নমুনা পর্যবেক্ষণের সময় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ক্যাপসুলের মান নিয়ে প্রশ্ন ওঠায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন আপাতত স্থগিত করা হয়েছে। তবে শিগগিরই এ প্লাস ক্যাম্পেইন শুরু হবে।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী আরও বলেন, সরবরাহ করা লাল রঙের ক্যাপসুল কৌটার সঙ্গে লেগে আছে। আলাদা করা যাচ্ছে না। তবে দেশের কোম্পানি থেকে কেনা সবুজ রঙের ট্যাবলেটে কোনো সমস্যা নেই। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ সময় জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল, সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, জেলা ২৫০ শয্যা কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে উপ-পরিচালক রাজিয়া সুলতানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজাল, বিএমএ সভাপতি ডা. মাহবুব ইকবাল, সাধারণ সম্পাদক ডা. আব্দুল ওয়াহাব বাদল, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল ইসলামসহ প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের ঊধ্বর্তন কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

পরে স্বাস্থ্য প্রতিমন্ত্রী শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল ও কিশোরগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল এবং মা ও শিশু কল্যাণ কেন্দ্র পরিদর্শন করেন।

প্রসঙ্গত, আগামীকাল দেশব্যাপী ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন হওয়ার কথা ছিল। এই কর্মসূচিতে ৬ থেকে ১১ মাস বয়সী সব শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী সব শিশুকে একটি করে লাল রঙের ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কথা ছিল। কিন্তু দেশের বিভিন্ন স্থান থেকে লাল রঙের ক্যাপসুলে সমস্যা দেখতে পাওয়ায় কর্মসূচি স্থগিত করে সরকার।

Tags: