muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে শাহবাগ অবরোধ

সরকারি চাকরিতে ৩০ শতাংশ কোটা বহালের দাবিসহ ছয় দফা দাবিতে শাহবাগ অবরোধ করেছে মুক্তিযোদ্ধার সন্তানরা। দাবির স্বপক্ষে ফেস্টুন নিয়ে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মের ব্যানারে মুক্তিযোদ্ধা পরিবারের শতাধিক সন্তান মঙ্গলবার বিকেলে শাহবাগে সড়ক অবরোধ করে।

এ সময় তারা শাহবাগে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেন। এছাড়া উপস্থিত সবাই স্বাধীনতা বিরোধীদের শাস্তির দাবিতে এবং চাকরিতে কোটা পুনর্বহাল চেয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

তাদের দাবিগুলোর মধ্যে ছিলো- স্বাধীনতাবিরোধী ও তাদের বংশধরদের সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি, চাকরিচ্যুত ও নিয়োগে অযোগ্য ঘোষণা, চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল ও তাদের জন্য আলাদা কমিশন গঠন, জাতির পিতা ও মুক্তিযোদ্ধা পরিবারকে অবমাননাকারীদের শাস্তি প্রদান, মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি ও পারিবারিক সুরক্ষা আইন প্রণয়ন, সামাজিক মাধ্যমে মুক্তিযোদ্ধাদের চেতনা বিরোধী প্রচার বন্ধ এবং সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধার সন্তান-প্রজন্মদের বয়সসীমা প্রচলিত নিয়মে আনুপাতিক হারে বৃদ্ধি করা।

শেষ খবর পাওয়া পর্যন্ত ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের আশ্বাসে শাহবাগের অবরোধ তুলে নিয়েছে ৩০ শতাংশ কোটা বহালের দাবিতে আন্দোলনকারীরা। অবরোধ তুলে নিয়ে তারা মিছিল বের করে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

Tags: