ওরা সব কল গার্ল!

বিনোদন রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
জানুয়ারি ২৩, ২০১৯ ৪:৩৬ অপরাহ্ণ

সাধারণ মেয়ের চরিত্র হোক অথবা কল গার্ল, যেকোনো চরিত্রেই নিজেকে উপস্থাপন করতে পারাই অভিনেত্রীর সার্থকতা। সাধারণ মেয়ের চরিত্রের বাইরে এসে কল গার্লের চরিত্রে অভিনয় করে বেশ কয়েকজন বলিউড নায়িকা নিজেদের অভিনয় দক্ষতার পরিচয় দিয়েছেন। যাদের নিয়ে তৈরি করা হয়েছে এই প্রতিবেদন।

অভিনেত্রী তব্বু :

তাদের মধ্যে ‘চাঁদনি বার’ সিনেমাতে অভিনেত্রী তব্বু কাজ করেছিলেন ‘মুমতাজ’ নামের এক কল গার্লের চরিত্রে।

প্রীতি জিন্তা :

‘চোরি চোরি চুপকে চুপকে’ চলচ্চিত্রে প্রীতি জিন্তা অভিনয় করেছিলেন মধু নামে এক যৌন কর্মীর চরিত্রে। কিন্তু সিনেমাতে যৌন কর্মীর চেয়ে তার সারোগেট মাদার চরিত্রকেই প্রাধান্য দেওয়া হয়েছিল।

মাধুরী দীক্ষিত :

মাধুরী দীক্ষিত ‘দেবদাস’ চলচ্চিত্রে অভিনয় করেছিলেন চন্দ্রমুখীর চরিত্রে। সিনেমা তেমন না চললেও প্রশংসা পেয়েছিল মাধুরীর অভিনয়।

কল্কি কোয়েচলিন :

‘দেব ডি’ সিনেমাতে কল্কি কোয়েচলিন অভিনয় করেন লেনি (চন্দা) নামের চরিত্রে, যে সকালে পড়াশোনা করত, আর রাতে কল গার্লের পেশা বেছে নিয়েছিল। অনুরাগ কাশ্যপের সিনেমাটি সমালোচকদের প্রশংসা পেয়েছিল।

কারিনা কাপূর :

কারিনা কাপূর ‘চামেলি’ সিনেমাতে  অভিনয় করে সমালোচকদের প্রশংসা পেয়েছে। অনন্ত বালানি, সুধীর মিশ্র এই সিনেমাতে কারিনার অভিনয়ের পাশে রাহুল বোসের মতো অভিনেতাকেও ম্লান লেগেছিল, বলেছেন অনেকেই।

রানি মুখোপাধ্যায় : 

‘লাগা চুনরি মে দাগ’ সিনেমাতে রানি মুখোপাধ্যায় অভিনয় করেছিলেন নাতাশা নামে এক এক্সক্লুসিভ কল গার্লের চরিত্রে। সংসার চালাতেই এই পেশা বেছে নিয়েছিলেন নাতাশা, দেখানো হয়েছিল এমনটাই।

হুমা কুরেশি :

‘বদলাপুর’-এ হুমা কুরেশি অভিনয় করেন জানকী ঝিমলি দাগাঁওকর নামে এক যৌনকর্মীর চরিত্রে। সিনেমাতে হুমার বিপরীতে ছিলেন নওয়াজউদ্দিন সিদ্দিকি।

রেখা :

‘উমরাও জান’ সিনেমাতে রেখার অভিনয় নিয়ে সমালোচকরা আজও প্রশংসায় পঞ্চমুখ। আমিরান, উমরান নামে এক যৌন কর্মীর চরিত্রে অভিনয় করেছিলেন রেখা। উনিশ শতকের এক যৌন কর্মী হিসাবে দেখানো হয়েছিল তাকে।

ঐশ্বরিয়া রাই বাচ্চন :

পরবর্তীতে ‘উমরাও জান’-এর রিমেকেসেই চরিত্রে অভিনয় করেছিলেন ঐশ্বরিয়া রাই বাচ্চন।

বিদ্যা বালন :

সৃজিত মুখোপাধ্য়ায় পরিচালিত ‘বেগম জান’ সিনেমাতে যৌনকর্মীর ভূমিকায় বিদ্যা বালন ছাড়াও আরও অনেকে অভিনয় করেছিলেন। সূত্র: আনন্দবাজার।

1 Comment
  1. folorentorium says

    Wonderful items from you, man. I’ve bear in mind your stuff prior to and you’re simply too great. I actually like what you have obtained right here, really like what you are stating and the way in which by which you assert it. You are making it entertaining and you continue to care for to stay it wise. I cant wait to learn much more from you. That is actually a wonderful website.

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া