আইন আদালত - জানুয়ারি ২৩, ২০১৯ ৩:৩৪ অপরাহ্ণ

খালেদার জামিন আবেদন ৪ ফেব্রুয়ারি নিষ্পত্তির নির্দেশ

কুমিল্লায় চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে নাশকতা ও হত্যার মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন আবেদন আগামী ৪ ফেব্রুয়ারি নিষ্পত্তি করতে বিচারিক আদালতের প্রতি নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

খালেদা জিয়ার আইনজীবীদের এক আবেদনের শুনানি নিয়ে বুধবার বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট এ আদেশ দেয়।  খালেদার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ছিলেন এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খুরশিদুল আলম।

পরে কায়সার কামাল সাংবাদিকদের বলেন, বিএনপির চেয়ারপারসনের জামিন আবেদনের শুনানি চারবার পেছানো হয়েছে। আগামী ৪ ফেব্রুয়ারি পরবর্তী তারিখ নির্ধারিত আছে। ওইদিন সেশন কোর্টকে জামিন আবেদনটি নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

  প্রসঙ্গত, বিএনপি নেতৃত্বাধীণ ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে চৌদ্দগ্রামে একটি নৈশ কোচে পেট্রোল বোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে ঘটনাস্থলে সাতজন এবং হাসপাতালে নেওয়ার পর আরও একজন মারা যান। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার উপ-পরির্দশক (এসআই) নূরুজ্জামান হাওলাদার বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দু’টি মামলা করেন।

২ Comments

Comments are closed.