ইন্সটাগ্রাম, মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপকে এক করছে ফেসবুক

তথ্য প্রযুক্তি রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
জানুয়ারি ২৭, ২০১৯ ১০:৫৩ পূর্বাহ্ণ

হোয়াটসঅ্যাপ, ইন্সটাগ্রাম ও মেসেঞ্জারকে একই অ্যাপে আনার পরিকল্পনা নিয়ে কাজ শুরু করেছে অ্যাপগুলোর মালিকানা প্রতিষ্ঠান ফেসবুক। শুক্রবার এ তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম নিউ-ইয়র্ক টাইমস।

জানা গেছে, ২০১৯ সালের শেষদিকে বা ২০২০ সালের শুরুর দিকে কাজটি শেষ হতে পারে। ফেসবুক কর্তৃপক্ষ বিবিসিকে বলেছে, ‘এটি একটি দীর্ঘ প্রক্রিয়া।’

একই অ্যাপে তিনটি অ্যাপের সুবিধা পাওয়া যাবে। আবার অ্যাপের ভেতরে আলাদাভাবে অ্যাপগুলো ব্যবহারেরও সুযোগ থাকবে। বিশেষ করে কেউ চাইলে একটি বার্তা বা বিজ্ঞাপন তিনটি অ্যাপে একই সঙ্গে শেয়ার করতে পারবেন।

তিনটি অ্যাপকে মার্জ করার পরিকল্পনাটির নের্তৃত্বে রয়েছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ নিজে। এটিকে সর্বোচ্চ গুরুত্বপূর্ণ প্রকল্প হিসেবে বিবেচনা করা হচ্ছে।

বাস্তবায়নের পর কোন ফেসবুক ব্যবহারকারী চাইলে শুধুমাত্র হোয়াটসঅ্যাপে অ্যাকাউন্ট রয়েছে এমন ব্যক্তির সঙ্গে যোগাযোগ করতে পারবেন। এতদিন যা সম্ভব ছিলো না। আরও নতুন সব পদ্ধতি যুক্ত করা হতে পারে চূড়ান্ত অ্যাপে।

নিউইয়র্ক টাইমস জানিয়েছে, মার্জ করার কাজ ইতিমধ্যে শুরু হয়ে গেছে। বর্তমানে তিনটি প্রতিষ্ঠানকে প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান হিসেবে পরিচালনা করছে ফেসবুক।

1 Comment
  1. Desmond Pumphery says

    Way cool, some valid points! I appreciate you making this article available, the rest of the site is also high quality. Have a fun.

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া