তবুও চার ম্যাচ নিষিদ্ধ সরফরাজ!

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
জানুয়ারি ২৭, ২০১৯ ৩:৪৪ অপরাহ্ণ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি সিরিজের দ্বিতীয় ম্যাচে আন্দিল ফেহলুকাইয়োর উদ্দেশ্যে বর্ণবাদী মন্তব্য করে তুমুল সমালোচনার শিকার হয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ। তবে নিজের ভুল বুঝতে পেরে দুই দফায় ক্ষমা চেয়েছেন তিনি।

কিন্তু এতেও মন গলেনি ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির। বর্ণবাদী আচরণের অভিযোগ এনে পাকিস্তানের অধিনায়ককে চারটি আন্তর্জাতিক ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি। যা কার্যকর হয়ে গিয়েছে চলতি সিরিজের চতুর্থ ওয়ানডে থেকেই।

এ শাস্তির কারণে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচ এবং পরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ খেলতে পারবেন না ৩১ বছর বয়সী এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। তার পরিবর্তে আপাতকালীন অধিনায়ক হিসেবে শোয়েব মালিককে দায়িত্ব দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

গত ২২ জানুয়ারি ডারবানে সিরিজের দ্বিতীয় ম্যাচে ফেহলুকাইয়োর উদ্দেশ্যে উইকেটের পেছনে থাকা সরফরাজ বলে ওঠেন, ‘আরে কালো ছেলে, তোমার মা আজ কোথায় বসে আছে? তোমার জন্য আজ তাকে কি (প্রার্থনা) করতে বলেছো? ’

এমন মন্তব্যের পরপরই সরফরাজের বিরুদ্ধে তুমুল সমালোচনা শুরু হয় ক্রিকেট অঙ্গনে। নিজের ভুল বুঝতে পেরে প্রথমে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আনুষ্ঠানিক বার্তার মাধ্যমে এবং পরে সরাসরি ফেহলুকাইয়োর সঙ্গে দেখা করে ক্ষমা চান সরফরাজ। তবুও শাস্তির হাত থেকে রেহাই পাননি তিনি।

১২ Comments
  1. A mayor who does this is worse than they are.

  2. Our listing technique is second to none.

  3. Ah, the thrill of making use of math in genuine life.

  4. The rinse water is saved and evaporated and Voila!

  5. That puts formal legalization on track for December.

  6. best marijuana butter maker says

    Acts 2009, 81st Leg., R.S., Ch. 87 (S.B. 1969 ), Sec.

  7. bill.com money out clearing says

    Transactions (currently) don’t happen in real-time.

  8. Two plans accessible- Joy These days and Joy
    tomorrow.

  9. Maximum age limit is 70 years for multi trip.

  10. hysterical laughing baby gif says

    That is why I like socially awkward penguin.

  11. Emerson Vanderploeg says

    Everyone loves what you guys are up too. This sort of clever work and exposure! Keep up the wonderful works guys I’ve incorporated you guys to our blogroll.

  12. Haywood Daughtery says

    I am very happy to read this. This is the kind of manual that needs to be given and not the random misinformation that is at the other blogs. Appreciate your sharing this best doc.

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া