খেলার খবর - জানুয়ারি ৩০, ২০১৯

৭ বছরের রেকর্ড ভাঙলেন রোসো

রাজশাহী কিংসের বিপক্ষে দারুণ এক হাফসেঞ্চুরিতে রংপুর রাইডার্সকে আবার শীর্ষে তুললেন রাইলি রোসো। বিপিএলের এই ষষ্ঠ আসরে এখন পর্যন্ত তার রান ৫১৪, যেটা এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ড।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উদ্বোধনী আসরের সবচেয়ে বেশি রান এসেছিল আহমেদ শেহজাদের ব্যাটে। তার ১২ ম্যাচে করা ৪৮৬ রানই ছিল এতদিন পর্যন্ত এক আসরে সর্বোচ্চ রান। গতবার মাত্র ২ রানের জন্য সেটা ক্রিস গেইল টপকাতে পারেননি। এবার ১১ ম্যাচ খেলে শেহজাদকে পেছনে ফেললেন ক্যারিবিয়ান ব্যাটসম্যানের রংপুর রাইডার্স সতীর্থ রোসো।

২০১২ সালে বরিশালের হয়ে খেলেন শেহজাদ। দলকে ফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন ব্যাট হাতে। কিন্তু ঢাকা গ্ল্যাডিয়েটর্সের কাছে হেরে রানার্সআপ হয় তার দল। চ্যাম্পিয়নের স্বাদ না পেলেও পরের চার আসরে তার সর্বোচ্চ রানকে টপকে যেতে পারেনি কেউ।

পরের চার আসরে শীর্ষ ব্যাটসম্যান হন মুশফিকুর রহিম (৪৪০, সিলেট রয়্যালস), কুমার সাঙ্গাকারা (৩৪৯, ঢাকা ডায়নামাইটস), তামিম ইকবাল (৪৭৬, চিটাগং ভাইকিংস) ও ক্রিস গেইল (৪৮৫, রংপুর রাইডার্স)।

কিন্তু এবার টুর্নামেন্ট শেষ হওয়ার আগেই শেহজাদের রেকর্ড ভাঙলেন রোসো। মঙ্গলবার রাজশাহী কিংসের বিপক্ষে ৫৫ রানের ইনিংস খেলে এই কীর্তি গড়েন তিনি। ১১ ম্যাচে একটি সেঞ্চুরি ও পাঁচটি হাফসেঞ্চুরিতে এখন পর্যন্ত তার রান ৫১৪। সর্বোচ্চ ১০০ রানের হার না মানা ইনিংস চিটাগং ভাইকিংসের বিপক্ষে।

অবশ্য শেহজাদের একটি রেকর্ড এখনও অক্ষত আছে। ৪০ বলে বিপিএলের দ্রুততম সেঞ্চুরি তার।


আরও পড়ুন