খেলার খবর - জানুয়ারি ৩১, ২০১৯

সেভিয়াকে উড়িয়ে স্প্যানিশ কাপের সেমিতে বার্সা

ফিলিপ্পে কৌতিনিয়োর জোড়া গোলে সেভিয়াকে উড়িয়ে দিয়ে কোপা দেল রের সেমিফাইনালে বার্সেলোনা। বুধবার ন্যু ক্যাম্পে ৬-১ গোলে জিতেছে কাতালান জায়ান্টরা। দুই লেগে ৬-৩ গোলের অগ্রগামিতায় নিশ্চিত করেছে শেষ চার।

গত সপ্তাহে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্রামে রেখে ২-০ গোলে হেরেছিল বার্সা। এবার লিওনেল মেসি ও লুই সুয়ারেসদের নিয়ে পূর্ণ শক্তিশালী দল সাজান এর্নেস্তো ভালভারদে। তার সুফল পায় তারা ১৩ মিনিটে। কুইন্সি প্রোমেস বক্সের মধ্যে ফাউলের শিকার হলে মেসি পেনাল্টি কিকের দায়িত্ব দেন কৌতিনিয়োকে। ব্রাজিলিয়ান প্লেমেকার তার বাজে ফর্ম কাটিয়ে করেন স্বস্তির গোল।

সেভিয়া প্রায় সমতা ফিরিয়েছিল। কিন্তু আন্দ্রে সিলভার ব্যাকহিল চমৎকার দক্ষতায় রুখে দেন জ্যাস্পার সিলেসেন। ডাচ গোলরক্ষক পরে এভার বানেগার পেনাল্টিও ব্যর্থ করে দেন।

রোক মেসাকে ফাউল করেন জেরার্দ পিকে। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহায়তায় বেশ দেরিতে পেনাল্টির সিদ্ধান্ত জানান রেফারি। আর্জেন্টাইন মিডফিল্ডার বানেগা গোলরক্ষকের বাঁদিকে শট নেন, কিন্তু সিলেসেন লাফিয়ে সেটা মাঠের বাইরে পাঠান।

শেষ দিকে সুয়ারেস ও মেসিও করেছেন গোল

দুই লেগের অগ্রগামিতায় বার্সা সমতা ফেরায় ৩২ মিনিটে। আর্থারের দুর্দান্ত পাস থেকে ইভান রাকিতিচ পরাস্ত করেন হুয়ান সোরিয়ানোকে। বিরতির পর দুই মিনিটের ব্যবধানে দুটি গোলে বার্সা আরও এগিয়ে যায়। সুয়ারেসের ক্রস থেকে কৌতিনিয়োর হেডে ব্যবধান হয় ৩-০ গোলের। তারপর মেসির অ্যাসিস্টে সের্হি রবের্তো করেন চতুর্থ গোল।

শক্তিশালী ড্রাইভে সেভিয়া একটি গোল শোধ দেয় গুইলেরমো আরানার কল্যাণে। কিন্তু তাদের হাত থেকে ম্যাচ পুরোপুরি কেড়ে নেয় বার্সা শেষ দিকের আরও দুই গোলে। ৮৯ মিনিটে সুয়ারেস গোলদাতার খাতায় নাম লিখেন। ইনজুরি সময়ে ষষ্ঠ গোলটি করেন মেসি।

আগের ম্যাচে রিয়াল বেতিস ঘরের মাঠে ৩-১ গোলে হারিয়েছে এস্পানিওলকে। নির্ধারিত সময় ১-১ গোলে শেষ হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। প্রথম লেগ হয়েছিল ১-১ গোলে ড্র। দুই লেগে ৪-২ গোলের অগ্রগামিতায় শেষ চার নিশ্চিত করেছে বেতিস।


আরও পড়ুন