ক্যাম্পাস - February 4, 2019

আবাসন সংকটে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা

মিনহাজ উদ্দিন, জাককানইবি প্রতিনিধি :  মময়মনসিংহ জেলা ত্রিশাল উপজেলায় স্থাপিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আবাসন সংকটে অত্র বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়টি ২০০৬ সালে প্রতিষ্ঠিত হলেও অধ্যয়নরত প্রায় ৫০০০হাজারের উপরে শিক্ষার্থীর জন্য “অগ্নিবীণা” নামে ছেলেদের ও “দোলনচাঁপা” নামে মেয়েদের জন্য মাত্র একটি করে হল রয়েছে।

১০তলা বিশিষ্ট নতুন আরো দুইটি হল নির্মাণাধীন রয়েছে। হলের নির্মাণকাজ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে অসন্তুষ্ঠি বিরাজ করছে। বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাশেদ জানান, “প্রতিবছর ভাড়া বাড়ানোসহ পানি সংকট, গ্যাস সংকটসহ মেস মালিকদের আচরণে অতিষ্ঠ তারা। বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮শিক্ষাবর্ষের আরেক শিক্ষার্থী ইভান জানান, “এভাবে আর কত? বাসা থেকে মেসের জন্য এতটাকা ভাড়া দিতেও অস্বীকৃতি জানানো হয়। আমরা কোথায় যাবো?

আজ আমাদের পর্যাপ্ত পরিমাণ হল নেই বলেই আমাদের মেসে থাকতে হচ্ছে।

এমন সমস্যায় জর্জরিত মেসে থাকা এসব শিক্ষার্থীরা প্রশাসনের নীরব ভূমিকাকেই দায়ী করছেন। 

আবাসন সংকটের বিষয়টি প্রশাসন থেকে স্বীকার করা হলেও অতি শীঘ্রই নতুন হল ২টি চালু করার ব্যাপারে আশাবাদী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


আরও পড়ুন

1 Comment

  1. I just want to tell you that I am newbie to blogging and site-building and absolutely enjoyed your page. Probably I’m likely to bookmark your blog . You definitely come with wonderful stories. Thank you for sharing with us your blog.

Comments are closed.