ছয় মাসের মধ্যে মাদকের মামলা নিষ্পত্তির নির্দেশ

ডেস্ক রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
ফেব্রুয়ারি ৫, ২০১৯ ৪:০২ অপরাহ্ণ

দেশের বিভিন্ন আদালতে মাদক নিয়ে দায়ের হওয়া যেসব মামলায় অভিযোগপত্র আমলে নেয়া হয়েছে তা আগামী ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে অধস্তন (নিম্ন) আদালতকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে সকল জেলার ডিসি, এসপি, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের মামলা নিষ্পত্তির ক্ষেত্রে সহযোগিতা করতে বলা হয়েছে।

মাদক মামলার এক আসামির জামিন শুনানিতে মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) হাইকোর্ট বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

মামলা নিষ্পত্তির পাশাপাশি মামলার তদন্ত কর্মকর্তা এবং সংশ্লিষ্ট আইন কর্মকর্তাকেও মামলার সাক্ষী উপস্থিত করাসহ মামলা নিষ্পত্তির ক্ষেত্রে সহযোগিতা করতে বলা হয়েছে। অন্যথায় সংশ্লিষ্টদের ব্যর্থতা থাকলে তাদের জবাবদিহিতার আওতায় আনতেও নির্দেশ দিয়েছেন আদালত।

আদালতে আসামির পক্ষে শুনানি করেন আইনজীবী ফজলুর রহমান এবং রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহবুব মোর্শেদ।

২০১৫ সালে ৬শ’ ইয়াবাসহ মিজানুর রহমান নামে একজনকে গ্রেফতার করার পর মাদারীপুরের রাজৈর থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ। এরপর থেকে মিজানুর রহমান গ্রেফতার হয়ে কারাগারে আছেন।

এদিকে মামলার তদন্ত কর্মকর্তা কোনো সাক্ষীকে আদালতে হাজির করতে পারেননি। পরে আজ হাইকোর্টে অন্তর্বর্তীকালীন জামিন চেয়ে মিজানুর রহমান আবেদন করলে আদালত তার আবেদন মঞ্জুর করেন।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া
কবি আবদুল হাই মাশরেকীর জন্মশতবর্ষ উৎসবে ময়মনসিংহে দুই বাংলার কবি-সাহিত্যিকের মিলন মেলা কুলিয়ারচরে এসএসসির ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ ও অর্থ সংগ্রকারী প্রতারক চক্রের ১ সদস্য আটক আফগানিস্তানের ২০ ওভারে ২৭৮ রানের বিশ্বরেকর্ড! 'মার্কিন নিয়ন্ত্রণ কেন্দ্রে ঢুকেছে ইরান' ডাকসু নির্বাচনে ছাত্রলীগের প্যানেল চূড়ান্ত ভারতের বেঙ্গালুরুতে বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৩০০ গাড়ি পুড়ে ছাই ছাত্রী উত্ত্যক্ত করার দায়ে ছাত্রলীগ নেতার কারাদণ্ড পুরান ঢাকায় আর রাসায়নিকের ব্যবসা করতে দেয়া যাবে না : প্রধানমন্ত্রী সাবেক মন্ত্রীকে বিয়ে করছেন সানাই আসামে বিষাক্ত মদপানে নিহতের সংখ্যা বেড়ে ৮৪