ভালবাসা দিয়ে ইসলামের ব্যাখ্যা করবো : ইসলাম গ্রহণকারী ডাচ এমপি

ডেস্ক রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
ফেব্রুয়ারি ৮, ২০১৯ ৯:০৭ অপরাহ্ণ

দীর্ঘ ৭ বছর ধরে ইসলামের বিরুদ্ধে কথা বলেছেন। করেছেন ইসলামের কঠোর সমালোচনা। ইসলাম বিদ্বেষী একটি বই-ও লিখতে যান। কিন্তু বই লিখতে গিয়ে শেষমেশ ইসলাম ধর্ম গ্রহণ করেন।

গত বছরের ২৬ অক্টোবর জোরাম ভ্যান ক্লাভিরিন (৩৯) ইসলাম গ্রহণ করেন। জোরাম ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত পার্লামেন্ট ফর দ্য ফ্রিডম পার্টির (পিভিভি) সদস্য ছিলেন। কিন্তু ২০১৪ সালে তিনি সে দল ছেড়ে দেন।

পিভিভি দল করার সময় ইসলামকে ‘মিথ্যা’ এবং কোরআন শরিফ’কে ‘বিষাক্ত’ বলে অভিহিত করেন এই ডাচ এমপি। তবে সম্প্রতি এর জন্য দুঃখ প্রকাশ করেছেন তিনি।

এছাড়া ইসলাম গ্রহণ করার ব্যাখ্যাও দিয়েছেন তিনি। ডাচ রেডিওকে জানান, ইসলাম বিরোধী বইটি লিখতে গিয়ে আমাকে ইসলাম ধর্ম সম্পর্কে অনেক জানতে হয়, অনেক বিষয় পড়তে হয়। যা আমার ইসলাম সম্পর্কে ধারণা বদলে দেয়।

ইসলাম গ্রহণ করার সংবাদ মাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে সম্প্রতি ইসলামের নানা দিক তুলে ধরেন সাবেক এই ডাচ এমপি। তিনি জানান, ইসলাম ধর্মের কোন সমস্যা নেই, তবে অনেকে এর বিকৃত ব্যাখ্যা দিয়ে ভুল তথ্য ছড়ান। ইসলামকে দোষারোপ করেন।

ইসলাম গ্রহণ করার ব্যাপারে নিজের পরিবারের প্রতিক্রিয়া কি, এমন প্রশ্নের জবাবে জোরাম জানান, আমার স্ত্রী ব্যাপারটি মেনে নিয়েছেন। তবে তাঁর মা ব্যাপারটি নিয়ে মোটেই খুশি নন বলে জানান তিনি।

জোরাম যাবতীয় ভালবাসা দিয়ে ইসালামের ব্যাখ্যা করবেন বলে জানান।

কয়েকদিন আগে জোরামের ইসলাম ধর্ম গ্রহণ করার খবর ছড়িয়ে পড়লে আন্তর্জাতিক মিডিয়ায় ব্যাপক শোরগোল পড়ে। বিশেষ করে নেদারল্যান্ডের অনেকে এটি নিয়ে হইচই করে।

উল্লেখ্য, নেদারল্যান্ডসে ধর্মীয় স্বাধীনতা রয়েছে। সেখানে নিজের ইচ্ছামত যেকেউ ধর্ম বদল করতে পারে। দেশটিতে বর্তমান মোট জনসংখ্যা প্রায়, ১ কোটি ৭১ লাখ। নেদারল্যান্ডে মোট জনসংখ্যার প্রায় ৫ শতাংশ মুসলিম৷ তবে দেশটিতে নানা বাঁধা বিপত্তি সত্ত্বেও ক্রমেই মুসলিমদের সংখ্যা বেড়ে চলেছে৷

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া
কবি আবদুল হাই মাশরেকীর জন্মশতবর্ষ উৎসবে ময়মনসিংহে দুই বাংলার কবি-সাহিত্যিকের মিলন মেলা কুলিয়ারচরে এসএসসির ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ ও অর্থ সংগ্রকারী প্রতারক চক্রের ১ সদস্য আটক আফগানিস্তানের ২০ ওভারে ২৭৮ রানের বিশ্বরেকর্ড! 'মার্কিন নিয়ন্ত্রণ কেন্দ্রে ঢুকেছে ইরান' ডাকসু নির্বাচনে ছাত্রলীগের প্যানেল চূড়ান্ত ভারতের বেঙ্গালুরুতে বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৩০০ গাড়ি পুড়ে ছাই ছাত্রী উত্ত্যক্ত করার দায়ে ছাত্রলীগ নেতার কারাদণ্ড পুরান ঢাকায় আর রাসায়নিকের ব্যবসা করতে দেয়া যাবে না : প্রধানমন্ত্রী সাবেক মন্ত্রীকে বিয়ে করছেন সানাই আসামে বিষাক্ত মদপানে নিহতের সংখ্যা বেড়ে ৮৪