জাতীয় - ফেব্রুয়ারি ৮, ২০১৯

শেখ হাসিনাকে ফরাসি ও কিরগিজ প্রধানমন্ত্রীর অভিনন্দন

চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ফরাসী প্রধানমন্ত্রী এডওয়ার্ড চার্লস ফিলিপ ও কিরগিজস্তানের প্রধানমন্ত্রী মুখামেদকালি আবিলগাজিয়েভ।

বাংলাদেশে নিযুক্ত ফরাসী রাষ্ট্রদূত মিজ মারিয়ে অনিক বোর্ডিন বৃহস্পতিবার সংসদ ভবনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনাকে ফরাসী প্রধানমন্ত্রীর অভিনন্দন বার্তা হস্তান্তর করেন। প্রধানমন্ত্রী এডওয়ার্ড চার্লস ফিলিপ ফরাসী জনগণ ও তার নিজের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকের জানান, অভিনন্দন বার্তায় ফরাসী প্রধানমন্ত্রী বলেছেন গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে বাংলাদেশের জনগণের আশা আকাক্সক্ষার প্রতিফলন ঘটেছে। রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য ফরাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উচ্ছ্বসিত প্রশংসা করেন।

প্রেস সচিব জানান, ‘ফরাসী রাষ্ট্রদূত অর্থনীতি, নারীর ক্ষমতায়ন ও জলবায়ু পরিবর্তনসহ নানা বিষয়ে সহযোগিতার ব্যাপারে আলোচনা করেন। রাষ্ট্রদূত জানান, তার দেশ জলবায়ু পরিবর্তন নিয়ে বাংলাদেশের সঙ্গে কাজ চালিয়ে যাবে। বাংলাদেশের প্রধানমন্ত্রী তাকে অভিনন্দন জানানোর জন্য ফরাসী প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।’

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবার বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় কিরগিজস্তানের প্রধানমন্ত্রী মুখামেদকালি আবিলগাজিয়েভ অভিনন্দন জানিয়েছেন। অভিনন্দন বার্তায় তিনি দু’দেশের মধ্যে বিদ্যমান পারস্পরিক ভ্রাতৃত্বের সম্পর্ক জোরদার ও প্রসারের মাধ্যমে গঠনমূলক সহযোগিতার জন্য তার প্রস্তুত থাকার কথা জানিয়েছেন। সূত্র: বাসস।


আরও পড়ুন