দূর পরবাস - February 9, 2019

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের প্রেসিডেন্ট বাংলাদেশের আনিশা

পৃথিবীখ্যাত ইংল্যান্ডের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের নেতৃত্বদানকারী সংগঠন (ছাত্র সংসদ) অক্সফোর্ড স্টুডেন্ট ইউনিয়নের সভাপতি নির্বাচিত হয়েছেন ভোলার মেয়ে আনিশা ফারুক। অক্সফোর্ডের ইতিহাসে আনিশা ফারুক প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত ও এশিয়া মহাদেশের দ্বিতীয় শিক্ষার্থী যিনি সভাপতি নির্বাচিত হলেন। আনিশার গ্রামের বাড়ি ভোলা জেলার সর্বদক্ষিনে চরফ্যাশন উপজেলায়।

এ খবর শুনে ভোলা সহ পুরো বাংলাদেশের মানুষের মধ্যে আনন্দের উচ্ছাস দেখা মেলে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ খবর এখন ভাইরাল।অনেকেই নিজেদের টাইমলাইনে সংবাদটি শেয়ার করেন।

গত (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় অক্সফোর্ডের ওয়েস্টন লাইব্রেরিতে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।তিন দফায় অনুষ্ঠিত ছাত্রদের প্রতিনিধিত্বশীল এই সংগঠনে চুড়ান্ত পর্বে ১৫২৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আনিশা ফারুক। এতে ৪৭৯২ জন ভোটার নির্বাচনে ভোট দিয়েছেন।

জানা যায়, অক্সফোর্ড স্টুডেন্ট ইউনিয়ন শুধু বিশ্ববিদ্যালয়ের শিক্ষা নীতিনির্ধারন ও দাবী দাওয়া নিয়েই কাজ করেনা, জাতীয় শিক্ষা কারিকুলাম ও নীতিনির্ধারনেও কাজ করে থাকে।
আনিশার বাবা মেজর (অবঃ)ফারুক আহামেদ, মেয়ের এই সাফল্যে খুবই আনন্দিত।তিনি বলেন, আনিশা দেশের মুখ উজ্জ্বল করেছে। নিজেকে তিনি খুব ভাগ্যবান বলে মনে করছেন। ফারুক আহমেদ মেয়ের জন্য সকলের কাছে দোয়া কামনা করেন।

মেজর ফারুক আহমেদ ও রেহানা চৌধুরীর এক ছেলে এক মেয়ের মধ্যে প্রথম সন্তান আনিশা ফারুক। আরেক সন্তান জবরান ফারুক। তিনি এ লেভেলে পড়ছেন।


আরও পড়ুন

২ Comments

  1. I just want to say I am just beginner to blogs and really loved you’re web blog. Very likely I’m going to bookmark your site . You certainly have really good writings. Bless you for sharing with us your web page.

Comments are closed.