দেশের খবর - ফেব্রুয়ারি ১৩, ২০১৯

গাইবান্ধায় এনসিটিএফ এর বার্ষিক কর্মপরিকল্পনা ও সাধারণ সভা অনুষ্ঠিত

জাতীয় পর্যায়ে শিশু অধিকার বাস্তবায়নকারী শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ), গাইবান্ধা জেলা কমিটির বার্ষিক কর্মপরিকল্পনা প্রণয়ন ও সাধারণ সভা ২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

(১৩ ফেব্রুয়ারি), বুধবার সকালে স্থানীয় পাবলিক লাইব্রেরি এন্ড ক্লাব মিলনায়তনে বাংলাদেশ শিশু একাডেমি, সেভ দ্য চিলড্রেন ও প্ল্যান ইন্টারন্যাশনাল-বাংলাদেশ এর সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়।

কর্মপরিকল্পনা ও সাধারণ সভায় উপস্থিত শিশুদের মতামতের ভিত্তিতে আগামী একবছরের কর্মপরিকল্পনা প্রনয়ণ করা হয়। এগুলোর মধ্যে হাসপাতালের শিশু ওয়ার্ড মনিটরিং, এতিমখানায় শিশু অধিকার পরিস্থিতি মনিটরিং, জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে বাল্যবিবাহ ও মাদক বিরোধী সচেতনতা মূলক ক্যাম্পেইন ও সাইকেল রেল্যী, দুস্থঃ, সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরন, ঈদ বস্ত্র ও শীতের পোষাক বিতরণ, বৃক্ষ রোপন, শিক্ষা প্রতিষ্ঠানে শিশু অধিকার পরিস্থিতি মনিটরিং, চরাঞ্চলে শিশু সুরক্ষা, শিক্ষা, স্বাস্থ্য বিষয়ে মনিটরিং, জেলার শিশু অধিকার পরিস্থিতি বিষয়ে দায়িত্ববাহকদের সাথে মতবিনিময় ও মুখোমুখি সংলাপের অয়োজন, স্বারকলিপি প্রদান, শিশু অধিকার সপ্তাহ পালন ও বিভিন্ন দিবসে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে প্রতিযোগিতার অয়োজন, শিশুদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ কর্মশালা আয়োজন, অভিভাবক সভা, বনভোজন ও মুখপত্র প্রকাশনা উল্লেখযোগ্য।

সভায় এনসিটিএফ জেলা কমিটির সভাপতি মোঃ মেহেদী হাসন অন্তর এর সভাপতিত্বে বক্তব্য রাখেন শিশু পরিবার বালিকার সহঃ শিক্ষক চৌধুরী ফরিদা ইয়াসমিন, এসকেএস স্কুল এন্ড কলেজের সহঃ শিক্ষক,  এনসিটিএফ এরর জেলা ভলান্টিয়ার মোঃ তাওহীদ তুষার, সাবেক সভাপতি মশিউর রহমান মুছা, এনসিটিএফ এর শিশু সাংসদ সদস্য মো. মেহেদী হাসান, মুমতাহানা মম প্রমুখ।

সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৬০ জন শিক্ষার্থী এনসিটিএফ সদস্য অংশগ্রহণ করে।


আরও পড়ুন

1 Comment

Comments are closed.