muktijoddhar kantho logo l o a d i n g

ভৈরব

ভৈরবে বসন্ত বরণ ও পিঠা উৎসব অনুষ্ঠিত

কিশোরগঞ্জের ভৈরবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও বাঙ্গালিদের ঐতিহ্যবাহী নানান রকমের পিঠার প্রদর্শনির মাধ্যমে বুধবার (১৩ ফেব্রুয়ারি) বর্নিল আয়োজনে উপজেলা শিল্পকলা একাডেমী উদ্দ্যেগে বসন্ত বরণ ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। বিকাল ৩ টায় উপজেলা পরিষদ কড়ইতলায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বসন্ত বরণ ও পিঠা উৎসব অনুষ্ঠানের উদ্ধোধন করেন ভৈরব উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন।এবারের অনুষ্ঠানে পিঠা উৎসব ছাড়াও ভিন্ন আয়োজন ছিল ‘ রম্য বির্তক ‘  “Love এ লাভ নেই শুধুই  Loss” এবং সাংস্কৃতিক পরিবেশনা ‘ আহা আজি এ বসন্তে ‘। এই প্রতিযোগিতায় বিভিন্ন স্কুল- কলেজ এর ছাত্র-ছাত্রীরা  অংশ নেয়।

এছাড়া বসন্ত বরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আনিসুজ্জামান, মাধ্যমিক শিক্ষা অফিসার শাহারিয়ার মেনজিস,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেহানা পারভিন,সমাজসেবা কর্মকর্তা  রিফাত জাহান ত্রপা।ভৈরব থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) বাহালুল খান বাহার প্রমুখ।

অনুষ্ঠানে বাসন্তীর রঙের পোশাক আর মাথায় ফুলের রিং পরে বসন্তকে স্বাগত জানাতে শিশু থেকে শুরু করে উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা কর্মচারীসহ অনেকে উপস্থিত হয় । অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা বসন্তের গান ও নাচ পরিবেশন করে শ্রোতাদের মন মাতিয়ে তোলেন এবং বাহারী ডিজাইন ও বিভিন্ন জাতের পিঠা পরিবেশন করা হয়। এবারের পিঠা উৎসবে পুলি, ভাপা, পাটিসাপ্টা, জিরা পিঠা, ডালের পিঠা, জামাই পিঠাসহ শতাধিক ধরনের পিঠা ছিল।

বসন্ত বরণ ও পিঠা উৎসব অনুষ্ঠানে সার্বিক সঞ্চালনায় ছিলেন ফারহানা বেগম লিপি।

Tags: