ক্যাম্পাস - ফেব্রুয়ারি ১৮, ২০১৯

কুবির বাসে হামলা, আটক ৩

কুমিল্লার কোটবাড়ি বিশ্বরোডে "এসআলম স্টীল ফ্যাক্টরির" শ্রমিক ও  স্হানীয় এক মেম্বারের হামলায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাসচালক ও একজন শিক্ষার্থীসহ অন্তত তিনজন আহত হয়েছে। 

সোমবার(১৮ ফেব্রুয়ারি)দুপুরে বিশ্ববিদ্যালয়ের বাসে এ হামলার ঘটনা ঘটে। এদিকে বাসে হামলার ঘটনায় তিনজনকে আটক দেখানো হয়েছে বলে নিশ্চিত করেছেন কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সালাম।

গ্রেফতারকৃতরা হলেন স্থানীয় মেম্বার শাহ আলম, স্থানীয় এসএএস স্টীল ফ্যাক্টরির জিএম ইঞ্জিনিয়ার ফয়েজ ও একজন দোকানদার।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ক্যান্টনমেন্ট থেকে বিশ্ববিদ্যালয়গামী ৭ নাম্বার বাসে স্থানীয় এসএএস স্টীল ফ্যাক্টরির শ্রমিকরা হামলা করে। তখন শ্রমিকরা ঐ বাসের ড্রাইভার জসিম আকন্দকে (৩৩) হকিস্টিক দিয়ে মারতে থাকে। এক পর্যায়ে বাসে থাকা শিক্ষার্থীরা প্রতিবাদ করলে তাদের উপরও চড়া হয় শ্রমিকরা। এসময় বিশ্ববিদ্যালয়ের নবম ব্যাচের শিক্ষার্থী আকবরসহ বাসের হেল্পার আহত হয়। এ ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ করে। এসময় তারা প্রশাসনের কাছে ঘটনার সুষ্ঠু বিচার দাবি করে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, বিশ্ববিদ্যালয়ে এমন ঘটনা বারবার ঘটছে।ভবিষ্যতে এমন ঘটনা পুনরাবৃত্তি হলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগসহ সাধারণ শিক্ষার্থীরা কঠোর আন্দোলনে যাবে।তবে প্রশাসনকে আমরা যে সময় দিয়েছি তার মধ্যে দোষীদের আটক করেছে বলে প্রশাসনকে ধন্যবাদ। ছাত্রলীগ সবসময় সাধারণ শিক্ষার্থীদের যোক্তিক আন্দোলনে পাশে থাকবে।

আহত বাস চালক জসিম আকন্দ বলেন, আমার হাতে অনেক ব্যাথা পেয়েছি। কথা বলতে খুব কষ্ট হচ্ছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, বাসে হামলার ঘটনায় এরই মধ্যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। উপাচার্য স্যারের সাথে কথা বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে মামলা করা হবে।

উল্লেখ্য, এর আগেও বিশ্ববিদ্যালয়ের বাসে কুমিল্লা সরকারি কলেজ ও ভিক্টোরিয়া কলেজ শাখা ছাত্রলীগ হামলা করে। এসব ঘটনায় প্রশাসনের পক্ষ থেকে মামলা করা হলেও কোনো ঘটনার বিচার হয়নি।

আরও পড়ুন

1 Comment

Comments are closed.