ক্যাম্পাস - ফেব্রুয়ারি ২১, ২০১৯

কুবিতে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়(কুবি) কেন্দ্রীয় শহীদ মিনারে একুশের প্রথম প্রহরে  ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবার। 

বৃহস্পতিবার রাত ১২টা ১ মিনিটে এ শ্রদ্ধা জানানো হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহেরসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও শিক্ষকেরা বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন। তারপর একে একে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, কর্মকর্তা-কর্মচারী, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ,সাংবাদিক সমিতি,শাখা ছাত্রলীগ এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অঙ্গসংগঠন সমূহ শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়।

এদিকে মহান শহীদ দিবস উপলক্ষে ভাষা শহীদদের স্বরণে কুবিতে প্রভাতফেরির আয়োজন করেছে বাংলা বিভাগ।

জানা যায়,বৃহস্পতিবার ভোরে বিশ্ববিদ্যালয়ের কলা ও সমাজবিজ্ঞান অনুষদের সামনে থেকে প্রভাত ফেরিটি শুরু হয়।পরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মুহাম্মদ শামসুজ্জামান মিলকী, বিভাগের ছাত্র উপদেষ্টা নূর মোহাম্মদ রাজু সহ বিভাগের বিভিন্ন ব্যাচের সকল শিক্ষার্থীরা।

আরও পড়ুন