muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

কবি আবদুল হাই মাশরেকীর জন্মশতবর্ষ উৎসবে ময়মনসিংহে দুই বাংলার কবি-সাহিত্যিকের মিলন মেলা

“আল্লাহ মেঘ দে পানি দে ছায়া দেরে তুই” গান সহ অসংখ্য কালজয়ী গানের স্রষ্টা ত্রিশ দশকের মাটি ও মানুষের কবি আবদুল হাই মাশরেকীর জন্মশতবর্ষ উৎসব উপলক্ষে ময়মনসিংহের ত্রিশাল সরকারী নজরুল কলেজ প্রঙ্গণে গত শুক্রবার বাংলাদেশ ও ভারতের কবি-সাহিত্যিকের মিলন মেলা অনুষ্ঠিত হয়।

হিরণময় কালচারাল সোসাইটি, কবি প্রাঙ্গণ বাংলাদেশ ও সাহিত্য সংস্কৃতি বিভাগ, উপজেলা প্রেসক্লাব ত্রিশালের যৌথ উদ্যোগে আয়োজিত দিনব্যাপী কর্মসূচীর প্রথম পর্বে সকাল ১১টায় অনুষ্ঠিত হয় শিশু কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতা। বিকালে দ্বিতীয় পর্বের আলোচনা সভায় সভাপতিত্ব করেন কবি ও অনুবাদক অধ্যাপক শামছুল ফয়েজ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন অতিরিক্ত সচিব ড. এস.এম আফসারুজাজামান (এফ আর ই এস)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় চ্যানেল স্টার জলসা ও জি-বাংলার আবৃত্তি-নাট্য অভিনেত্রী সর্বাণী চ্যাটার্জী এবং শ্রাবণী কুন্ড, জাতীয় কবিতা মঞ্চের কেন্দ্রীয় সভাপতি কবি মাহমুদুল হাসান নিজামী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক পরিচালক কবি জি.এম রুহুল আমিন বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের ময়মনসিংহ বিভাগীয় সভাপতি কামরুল হাসান, মাসকি জনপ্রশাসন পত্রিকার সম্পাদক সাংবাদিক নঈম মাশরেকী সাংবাদিক শামীম মাশরেকী কবি আবদুল হাই মাশরেকী পরিষদের সাধারণ সম্পাদক আইনজীবী ও সাংবাদিক কবি আজিজুল হাই সোহাগ কবি ইয়াদী মাহমুদ, শিক্ষক জাহিদ হাসান।

সন্ধ্যায় কবিতা পাঠ আসরে সভাপতিত্ব করেন কবি জালাল উদ্দীন আহমেদ। সঞ্চালনায় ছিলেন অনুষ্ঠান উদযাপন কমিটির সদস্য সচিব কবি রুহুল আমিন বাদল । সবশেষে কণ্ঠশিল্পী হিরকের পরিচালনায় মাশরেকীর সংগীতানুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

Tags: