muktijoddhar kantho logo l o a d i n g

কুলিয়ারচর

কুলিয়ারচরে জাতীয় ভোটার দিবস পালিত

‘ভোটার হব, ভোট দিব’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে শুক্রবার ১ মার্চ প্রথম বারের মতো সারা দেশের ন্যায় কিশোরগঞ্জের কুলিয়ারচরে ‘জাতীয় ভোটার দিবস’ পালিত হয়েছে।

এ উপলক্ষে উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে উপজেলা পরিষেেদর সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের সামনে গিয়ে শেষ হয়।

উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ ও উপজেলা নির্বাচন অফিসার মোহম্মদ শফিকুল ইসলামের নেতৃত্বে র‌্যালিতে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আলহাজ্ব মোঃ জিল্লুর রহমান, পৌর সভার প্যানেল মেয়র অলি উল্লাহ, উপজেলা একাডেমিক সুপারভাইজার মুশফিকুর রহমান, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ জামাল উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মোঃ সিরাজুল ইসলাম আবিরাজ সহ সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। পরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গত বছরের ২ এপ্রিল ‘গণতন্ত্র, নির্বাচন ও ভোটাধিকার বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে’ ১ মার্চকে ‘জাতীয় ভোটার দিবস’ হিসেবে পালনের সিদ্ধান্ত নেয় মন্ত্রিসভা।

উল্লেখ্য প্রতিবছর ভারতে ২৫ জানুয়ারি, পাকিস্তানে ৭ ডিসেম্বর, শ্রীলংকা ১ জুন, ভুটান ১৫ সেপ্টেম্বর, নেপাল ১৯ ফেব্রুয়ারি ও আফগানিস্তানে ২৬ সেপ্টেম্বর ভোটার দিবস পালিত হয়।

Tags: