মেয়র সাঈদ খোকনের নেতৃত্বে রাসায়নিকের গুদাম উচ্ছেদের অভিযান

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকনের নেতৃত্বে রাজধানীর বকশীবাজারের জয়নাগ রোডে রাসায়নিক দ্রব্যের গুদাম উচ্ছেদের অভিযান চলছে।

শনিবার সকালে স্থানীয়দের বিক্ষোভের মুখে ডিএসসিসি গঠিত টাস্কফোর্স অভিযান স্থগিতে বাধ্য হয়। এ সংবাদ শুনে ডিএসসিসির মেয়র বকশীবাজারে উপস্থিত হয়ে দুপুর পৌনে ৩টার দিকে অভিযান শুরু করেন।

চকবাজার থানা পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার সকালে সিটি করপোরেশনের একটি দল জয়নাগ রোডের একটি আবাসিক ভবনে রাসায়নিক পণ্যের গুদাম খুঁজে পায়। ভবনটির বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার সময় আশপাশের ব্যবসায়ীরা স্লোগান দিতে থাকেন। তাদের তোপের মুখে অভিযান স্থগিত করতে বাধ্য হয় টাস্কফোর্স।

অভিযানে সিটি করপোরেশন গঠিত টাস্কফোর্সের টিম-৩ অংশগ্রহণ করে। এই দলের নেতৃত্ব দিচ্ছেন সাইফুল ইসলাম। অভিযানে দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তাসহ তিতাস গ্যাস, ঢাকা ওয়াসা, ডিপিডিসি, বিস্ফোরক অধিদপ্তর ও চকবাজার থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

গত ২০ ফেব্রুয়ারি রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার ৬৪ নম্বর হাজী ওয়াহেদ ম্যানশনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। ঘটনায় এ পর্যন্ত মোট ৭১ জন মারা গেছেন। প্রাথমিক তদন্তে আগুনের কারণ হিসেবে রাসায়নিক পণ্যকেই দায়ী করা হচ্ছে।

তাই পুরান ঢাকার আবাসিক ভবনগুলো থেকে রাসায়নিক দ্রব্যের গুদাম সরানোর নির্দেশ দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। মেয়র সাঈদ খোকনের নির্দেশে টাস্কফোর্স গঠন করে বৃহস্পতিবার থেকে শুরু হয় আবাসিক ভবন থেকে রাসায়নিকের গুদাম সরানোর অভিযান।

অভিযানের প্রথম দিনে রাজধানীর ২৪ নম্বর ওয়ার্ডের শহীদনগর এলাকায় ১৩টি ও ইসলামবাগ এলাকার ৮টি ভবনের গ্যাস, পানি এবং বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। এরপর শনিবার সকালে সিটি করপোরেশনের চারটি দল একই অভিযানে যায়।


আরও পড়ুন

1 Comment

  1. I simply want to tell you that I am very new to weblog and seriously savored you’re page. Almost certainly I’m want to bookmark your blog post . You certainly come with awesome articles. With thanks for sharing with us your blog.

Comments are closed.