দেশের খবর - March 4, 2019

তাহিরপুরে সময়মত হাওর বাঁধের কাজ শেষ না হওয়ায় দায়ীদের শাস্তি দাবিতে মানবন্ধন

২৮ ফেব্রুয়ারির মধ্যে হাওরের ফসল রক্ষা বাঁধের কাজ শেষ না হওয়ার জন্য দায়ীদের শাস্তির দাবিতে এবং অতিদ্রুত সকল ফসল রক্ষা বাঁধের কাজ শেষ করার দাবিতে মানববন্ধন।

সোমবার পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার উদ্যোগে তাহিরপুর উপজেলার হাওরপাড়ের সুলেমানপুর গ্রামের কৃষকগন এ মানববন্ধনে অংশগ্রহন করেন। পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পিযুষ পুরকায়স্থ টিটুর সঞ্চালনায় মানব্বন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে দাবির প্রতি একাত্মতা জানিয়ে কৃষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সাব্বির আহমেদ, আব্দুল আমিন, বাবুল মিয়া, এমদাদ মিয়া, রুহেন মিয়া ও আকিক মিয়া প্রমূখ।

পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা বলেন, ২০১৭ সালের প্রলয়ংকারী আগাম বন্যার পর হাওরের ফসল রক্ষায় সরকারের শীর্ষ মহলের আন্তরিকতা আমাদের আশান্বিত করেছে। নেওয়া হয়েছে নানান উদ্যোগ। বাঁধের জন্য ব্যয় হচ্ছে কোটি কোটি টাকা। এরপরও এ বছর কেন সময়মত বাঁধের কাজ সম্পন্ন হয়নি তা আমাদের বোধগম্য নয়। আমরা চাই অতিদ্রুত সকল হাওরে বাঁধের কাজ শেষ করা হোক এবং সময়মত বাঁধের কাজ শেষ না হওয়ার জন্য দায়ী ব্যক্তিদের আইনের আওতায় আনা হোক। এক ফসলী বোর ধানের উপর নির্ভরশীল হাওরের কৃষকদের জীবন ও জীবিকা
নিয়ে কোন খামখেয়ালি করা চলবে না।


আরও পড়ুন

২ Comments

  1. I simply want to say I’m very new to blogging and certainly loved your page. More than likely I’m planning to bookmark your website . You absolutely come with exceptional well written articles. Thank you for sharing your blog.

  2. I simply want to tell you that I’m new to blogging and site-building and really enjoyed you’re web blog. Almost certainly I’m likely to bookmark your blog . You definitely come with terrific stories. Thank you for sharing your web site.

Comments are closed.