muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

আটককৃত সোনা চোরাচালানকারী গড়ফাদারের খোঁজে পুলিশ

গতকাল দুপুর ১ঘটিকায় চট্টগ্রাম জেলার আওতাধীন মীরসরাই উপজেলার জোরারগঞ্জ থাণা কর্তৃক আটককৃত ৩২ কোটি টাকা মূলের স্বর্ণের বার উদ্ধারের পর সোনা চোরাচালান চক্রকে চিহ্নিত করতে মাঠে নেমেছে একাধিক গোয়েন্দা সংস্থা ও পুলিশ।

বিপুল পরিমান সোনা চোরাচালান আটকের পর আজ সোমবার জেলা পুলিশ আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় পুলিশ সুপার নুরে আলম মিনা।

তিনি জানান, সোনা চোরাচালানের সাথে জড়িত গড়ফাদারদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

চট্টগ্রাম জেলা পুলিশ লাইন কনফারেন্স হলে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। গতকাল রবিবার দুপুরে পৃথক অভিযানে চট্টগ্রাম মহানগরী সিআরবি এলাকায় অভিযান চালিয়ে নগর গোয়েন্দা পুলিশ পৌনে ৫ কোটি টাকা মূল্যের ১০০ পিস সোনার বার উদ্ধার ও একটি প্রাইভেটকারসহ ২ জনকে গ্রেফতার করে।

একই সময়ে অপরদিকে চট্টগ্রাম জেলার মীরসরাইয়ের জোরারগঞ্জ থানার উত্তর সোনা পাহাড় এলাকায় ঢাকা চট্টগ্রাম মহাসড়কে অভিযান পরিচালনা করে পুলিশ একটি পাজারো থেকে ৬০০ পিস সোনার বারের আরো একটি চালান জব্দ করে ২ জনকে গ্রেফতার করা হয়।

আদালতের দেয়া তথ্য মতে মীরসরাইয়ে গ্রেফতার হওয়া দুইজনকে আজ আদালতে হাজির করা হলে  ৫ দিনের রিমান্ড আদালত মঞ্জুর করেছে  বলে জানা যায়।

চট্টগ্রাম জেলা পুলিশের এ সংবাদ সম্মেলনে এসপি নুরে আলম মিনা বলেন, সোনার বারগুলো আকাশ পথ নাকি নৌ পথে এসেছে তা এখনো নিশ্চিত হতে পারিনি। তবে এসব বার দুবাই থেকে এসেছে। গ্রেফতারকৃত দুই আসামি পেশাদার চোরাচালানের সাথে যুক্ত। তাদের সাথে আর কোথায় কোথায় যোগাযোগ আছে তা বের করার চেষ্টা চলছে।আশা করছি রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের পরে এই বিষয়ে আরো তথ্য পাবো।

Tags: