নির্বাচন - মার্চ ৭, ২০১৯ ১০:৫২ পূর্বাহ্ণ

উপজেলা পরিষদ নির্বাচন : বরগুনায় ৩ জনের মনোনয়নপত্র বাতিল

চতুর্থধাপের আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বরগুনায় প্রতিদ্বন্ধদ্বী প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। মনোনয়নপত্র যাচাই-বাছাইর সময় সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা তিন জনের মনোনয়নপত্র বাতিল করেছেন। মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে একজন উপজেলা চেয়ারম্যন প্রার্থী, একজন উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ও একজন নারী ভইস চেয়ারম্যান প্রার্থী রয়েছেন।

এদের মধ্যে আমতলী উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী গাজী শামসুল হকের মনোনয়নপত্রেরর সাথে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়। পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনে হলফনামায় স্বাক্ষর না থাকার কারণে ভাইস চেয়ারম্যান প্রার্থী শামসুল আলম শিকদার নামের এক প্রার্থীর মনোনয়পত্র বাতিল করেছে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা।
অন্যদিকে বরগুনা সদর উপজেলা পরিষদ নির্বাচনে নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী শীলা রানী বুলুর মনোনয়পত্রে ভোটারদের স্বাক্ষরে হেরফের থাকায় তার মনোনয়নপত্রটিও বাতিল করা হয়।

মনোনয়পত্র বাতিল হওয়া প্রার্থীরা তাদের প্রার্থীতা ফিরে পাওয়ার জন্য নির্বাচন কমিশনে আপিল করবেন বলে জানান।

এ বিষয়ে বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও সদর, বামনা ও আমতলী উপজেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা মোঃ মাহবুব আলম বলেন, আমতলী ও বরগুনা সদর উপজেলা পরিষদ নির্বাচনে দুইজন প্রার্থীর মনোনয়পত্র বাতিল করা হয়েছে।

প্রসংঙ্গত, চতুর্থধাপের আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বরগুনার ছয়টি উপজেলার মধ্যে তালতলী উপজেলা ছাড়া বাকি পাঁচটি উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩১ মার্চ। এ নির্বাচনে বরগুনার পাঁটি উপজেলায় ১৫টি পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মোট ৫২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

২ Comments

Comments are closed.