ক্যাম্পাস - March 7, 2019

ঐতিহাসিক ৭ই মার্চ পালন কুবি পরিবারের

“বিশ্বপ্রামাণ্য ঐতিহ্য” জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ ভাষণ দিবসটি পালন করেছে বিশ্ববিদ্যালয় পরিবার। বৃহস্পতিবার সকালে র্যালির মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয় এরপর বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।

পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধুর ১৯৭১ সালের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণটি প্রচার করা হয়।

ভাষণ প্রচার শেষে ফার্মেসি বিভাগের সহকারি অধ্যাপক মোঃ এনামুল হক’র সঞ্চালনায় বঙ্গবন্ধুর প্রতিকৃতির পাদদেশে এক সংক্ষিপ্ত আলোচনায় উপাচার্য বলেন, ঐতিহাসিক এ ভাষণটি ৪৫ বছর ধরে শুনছি। যতবারই শুনি অনুভুতি একইরকম লাগে। এটা একটা ইতিহাস।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর একক নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে এবং বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার একক নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি লাভ করছে। প্রত্যেকটা জিনিস তিনি চমৎকারভাবে উপস্থাপন করেছেন এবং সফল হয়েছেন। পৃথিবীর আর কেউ এমন গৌরব অর্জন করতে পারেন নাই।

উপাচার্য অনুষ্ঠানে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।


আরও পড়ুন

1 Comment

  1. I simply want to tell you that I’m newbie to blogging and certainly savored this web blog. Most likely I’m likely to bookmark your website . You certainly come with fantastic well written articles. With thanks for sharing your website.

Comments are closed.