করিমগঞ্জ - মার্চ ৮, ২০১৯

করিমগঞ্জে নারী দিবসে বর্ণাঢ্য র‌্যালি, শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

‘সবাই মিলে ভাবো, নতুন কিছু করো নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে বর্ণাঢ্য র‌্যালি, শোভাযাত্রা আলোচনা সভা অনুষ্ঠানের মধ্যে দিয়ে করিমগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

শুক্রবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

র‌্যালিতে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও বেসরকারি উন্নয়ন সংগঠন অংশগ্রহণ করে। এরপর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা, সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন করিমগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক মু. ইকবাল, প্রবীন নারী নেত্রী শাহিদা খানম, উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব মতিউর রহমান মতি, সহকারি কমিশনার (ভূমি) শামীমা ইয়াসমিন প্রমূখ।

সহকারি কমিশনার (ভূমি) শামীমা ইয়াসমিন নারী দিবসের প্রেক্ষাপট আলোচনা করেন। নারীর সকল বঞ্চনা দূরীকরণে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে শারমিন সুলতানা এই প্রোগ্রামটির আয়োজক উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়, পিস প্রেসার গ্রুপ (পিপিজি) ও অংশগ্রহণকারী সংস্থাসমূহের সকলকে ধন্যবাদ জানান। এখানে তিনি বিশেষ করে ইয়ূথ এন্ডিং হাঙ্গারের সকল সদস্য যারা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে সমাজ উন্নয়নমূলক কাজে জড়িত আছেন, তাদের কথা উল্লেখ করেন।

তিনি আরো বলেন যে, আপাত দৃষ্টিতে বাংলাদেশের নারীরা এগিয়ে যাচ্ছে বলে মনে হয়, কিন্তু প্রকৃতপক্ষে এখনও তারা পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থার বেড়াজালে বন্দী। এ থেকে উত্তরনের একমাত্র উপায় হলো- নারীদের আরও শিক্ষিত ও সংগঠিত হওয়া। তাহলেই নারীর প্রতি সকল প্রকার বৈষম্য ও নির্যাতন বন্ধ হবে, তাছাড়া তিনি নারীর স্বাস্থ্য ও পুষ্টি বিষয়েও সচেতন থাকার আহবান জানান পাশাপাশি করিমগঞ্জ উপজেলার নারী নির্যাতন ও বাল্যবিবাহকে কঠোর হস্তে দমন করা হবে উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা সকল নারী নির্যাতনকারীকে সতর্ক করেন।


আরও পড়ুন

1 Comment

Comments are closed.