মিসবাহ’র বিশ্ব রেকর্ড

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
মার্চ ৮, ২০১৯ ৩:০২ অপরাহ্ণ

মিসবাহ-উল-হক জাতীয় দল থেকে অবসর নিয়েছেন অনেকদিন হলো। কিন্তু ‘বুড়ো’ হাড়ে যে এখনও ভেল্কি দেখানো যায় তাই যেন দেখিয়ে দিলেন সাবেক পাকিস্তানি অধিনায়ক।

গত মঙ্গলবার পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দার্সের বিপক্ষে দুর্দান্ত এক ফিফটি হাঁকিয়ে নতুন রেকর্ড গড়েছেন মিসবাহ। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি বয়সে ফিফটি হাঁকানো ব্যাটসম্যানের খেতাব এখন এই ক্রিকেটারের দখলে।

রেকর্ড গড়ার ম্যাচটিতে পেশোয়ার জালমি ২০ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছিল। আর এমন সময় মাঠে নামেন মিসবাহ। দলের অমন বিপদের মুহূর্তে সাবেক উইন্ডিজ অধিনায়ক ড্যারেন স্যামিকে সঙ্গে নিয়ে দারুণ এক জুটি গড়ে তোলেন, যা আবার টি-টোয়েন্টির ইতিহাসে ষষ্ঠ উইকেটে সর্বোচ্চ জুটি। অসাধারণ এই জুটিতে ভর করে অতি গুরুত্বপূর্ণ ম্যাচটি জিতে চলতি আসরের শীর্ষ পাঁচে জায়গা করে নিয়েছে জালমি। আর মিসবাহ তার ৫৫ বলে ৫৯ রানের ইনিংসটি সাজিয়েছেন ৪টি বাউন্ডারি ও ২টি ছক্কায়।

সাবেক পাকিস্তানি অধিনায়কের বয়স এখন ৪৪ বছর ২৮৪ দিন। তাই এই বয়সেও টি-টোয়েন্টিতে ফিফটি হাঁকানো মোটেই সহজ নয়। তবে বয়স দিয়ে নয়, তার পরিমাপ যে তার অভিজ্ঞতা দিয়ে সেটাই যেন বুঝিয়ে দিলেন তারকা ক্রিকেটার।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া