তাড়াইল - March 10, 2019

তাড়াইলে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

“দুর্যোগ মোকাবেলায় প্রস্তুতি-হ্রাস করবে জীবন ও সম্পদের ঝুঁকি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জের তাড়াইলে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস- ২০১৯ পালিত হয়েছে।

জানা যায়, রবিবার (১০ মার্চ) উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের বাস্তবায়নে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১০টায় একটি বর্ণাঢ্য র‌্যালী উপজেলা পরিষদ চত্বর থেকে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে মিলিত হয়।উপজেলা ফায়ার সার্ভিসের গ্রুপ লিডার হাবিবুর রহমানের নেতৃত্বে ফায়ার সার্ভিসের সাজোয়া যানসহ উক্ত র‌্যালীতে উপজেলার বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীগণ অংশ নেন। উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল আলম।অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন তাড়াইল সাচাইল সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কামরুজ্জামান মহাজন,দিগদাইড় ইউপি’র চেয়ারম্যান গোলাপ হোসেন ভূঁইয়া প্রমূখ।

প্রাকৃতিক দুর্যোগে অর্থাৎ ভূমিকম্প, শিলাবৃষ্টি, ঘূর্ণিঝড়,কালবৈশাখী, বজ্রপাত এবং কোথাও আগুন লাগলে প্রাথমিকভাবে নিজের সুরক্ষা কিভাবে নিতে হবে এবং এর প্রতিকার সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন উপস্থিত বক্তাগণ। আলোচনা শেষে শিশু কিশোরদের এক চিত্রাঙ্কন প্রতিযোগীতার আয়োজন করা হয়।


আরও পড়ুন