স্কাউট জাম্বুরীর উদ্বোধন করতে আজ গাজীপুর যাবেন রাষ্ট্রপতি

ডেস্ক রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
মার্চ ১০, ২০১৯ ১১:২৬ পূর্বাহ্ণ

গাজীপুরে শুরু হয়েছে দশম বাংলাদেশ ও তৃতীয় সানসো স্কাউট জাম্বুরী। কালিয়াকৈরে মৌচাকের জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে আগামী ১৪ মার্চ পর্যন্ত চলবে জাম্বুরী। রাষ্ট্রপতি ও চিফ স্কাউট আবদুল হামিদ রবিবার (১০ মার্চ) বিকালে জাম্বুরীর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে আয়োজকরা জানিয়েছেন।

রাষ্ট্রপতির আগমন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। জাম্বুরীর বিভিন্ন অনুষ্ঠানে মন্ত্রী পরিষদের সদস্যসচিব ও দেশের বিশিষ্ট ব্যক্তিরা  উপস্থিত থাকবেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এবারের  জাম্বুরীর মূল এরিনার নামকরণ করা হয়েছে। এছাড়াও জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলামতাজউদ্দীন আহমদক্যাপ্টেন এম মনসুর আলী ও এ এইচ এম কামারুজ্জামানের নামে চারটি ভিলেজের নামকরণ করা হয়েছে।

বাংলাদেশ স্কাউটসের উপ-পরিচালক (জনসংযোগ ও মার্কেটিং) মশিউর রহমান জানানএবারের জাম্বুরীতে চারটি ভিলেজ আছে। এর অধীনে ১২টি সাব ক্যাম্প থাকবে। এগুলো কবিসাহিত্যিক ও বিশিষ্ট ব্যক্তিদের নামে করা হয়েছে।

তিনি জানানএবারের জাম্বুরীর থিম হচ্ছে ‘যোগ্য নেতৃত্ব উন্নত দেশ।’ এবারের জাম্বুরীতে দেশ থেকে ১০২২ টি স্কাউট দলের ১০ হাজার ৯৮ জন স্কাউট ও গার্ল ইন স্কাউট অংশগ্রহণ করেছে। এছাড়াও ভারতভুটানমালদ্বীপআফগানিস্তানশ্রীলংকানেপালব্রুনাই দারুস সালামইংল্যান্ড ও যুক্তরাষ্ট্র থেকে এসেছেন ৪১৭ জন স্কাউট।

প্রসঙ্গত, বাংলাদেশে বর্তমানে স্কাউট সদস্য সংখ্যা ১৭ লাখ। ২০২১ সালের মধ্যে স্কাউট সদস্য সংখ্যা ২১ লাখে উন্নীত করার মহাপরিকল্পনা নিয়ে কাজ করছে ।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া