রিয়ালের অব্যাহত চেষ্টার মুখে ফিরছেন জিদান

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
মার্চ ১১, ২০১৯ ৯:৫৫ অপরাহ্ণ

সান্তিয়াগো সোলারিকে এখনও বরখাস্তের কোনো খবর আসেনি। এক সপ্তাহের ব্যবধানে কোপা ডেল রে, লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগের দৌড় থেকে ছিটকে যাওয়ার পর যে সোলারির চাকরি আর থাকছে না সেটা অনেকটাই নিশ্চিত ছিল। তবে রিয়াল ভায়োদোলিদের বিপক্ষে দুর্দান্ত জয়ের পর অনেকেই ভেবেছিল, সোলারির আয়ুষ্কাল হয়তো একটু বেড়েছে।

কিন্তু না, রিয়াল কর্মকর্তারা কোনো সময়ই নিতে রাজি হচ্ছেন না। কঠোর সিদ্ধান্তই নিলো তারা। যে কোচের অধীনে টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতলো লজ ব্লাঙ্কোজরা, সেই জিনেদিন জিদানকেই আবার ফিরিয়ে আনছে রিয়াল মাদ্রিদ। আজ যে কোনো সময় আনুষ্ঠানিক ঘোষণাও দেবেন রিয়াল কর্মকর্তারা।

চলতি মাসের শুরুতেই নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে বার্সেলোনার কাছে কোপা ডেল রে সেমিফাইনালের ফিরতি লেগের ম্যাচে হেরে বিদায় নিতে হয় রিয়াল মাদ্রিদকে।

তিনদিনের ব্যবধানে ঘরের মাঠে আবারও বার্সার মুখোমুখি রিয়াল। এবার লা লিগার ফিরতি লেগে। এই ম্যাচে জিততে পারলে রিয়ালের মান-সম্মান বাঁচানোর একটা উপায় থাকতো। কিন্তু আবারও বার্সার কাছে হার। লা লিগা দৌড় থেকে কার্যত ছিটকে গেছে লজ ব্লাঙ্কোজরা।

একই সপ্তাহে নিজেদের মাঠেই চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডের ফিরতি লেগে ডাচ ক্লাব আয়াক্সের মুখোমুখি গত তিন আসরের টানা চ্যাম্পিয়নরা। কিন্তু এবার আরও বড় লজ্জা পেতে হলো তাদের। আয়াক্সের কাছে ৪-১ গোলের বিশাল ব্যবধানে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকেই বিদায় নিতে হলো রিয়ালকে। ক্লাব ইতিহাসে এতটা বাজে অবস্থা তাদের আর কখনও হয়নি।

পরদিনই রিপোর্ট প্রকাশ হয়েছিল, রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ ফোন করেছেন জিদানকে। অনুরোধ করেছেন ক্লাবে ফেরার। যদিও তখন জানা গিয়েছিল, জিদান আপাতত ‘না’ করে দিয়েছেন রিয়াল প্রেসিডেন্টকে।

কিন্তু সেই ঘটনার পর এক সপ্তাহ যাওয়ার আগেই পরিস্থিতির উন্নতি। রিয়ালের অব্যাহত চেষ্টার মুখে ফিরতে রাজি হলেন ফ্রান্সের হয়ে বিশ্বকাপজয়ী এই ফুটবলার। কোচ ঘোষণা করা হলেও হয়তো আগামী মৌসুম থেকেই দলের দায়িত্ব নেবেন তিনি।

মাদ্রিদভিত্তিক জনপ্রিয় স্পোর্টস পত্রিকা মার্কা তাদের অনলাইন ভার্সনে জানায়, সান্তিয়াগো সোলারির সঙ্গে কয়েক দফা বৈঠক হয়েছে আজ রিয়াল কর্মকর্তাদের। শুধু তাই নয়, রিয়াল মাদ্রিদের বোর্ড অব ডিরেক্টরসও কয়েক দফা বৈঠক করেছেন। শেষ পর্যন্ত সেখানেই সিদ্ধান্ত হয়েছে জিদানকে ফিরিয়ে আনার।

মাত্র ৯ মাস আগে রিয়ালের দায়িত্ব ছেড়েছিলেন জিদান। তারপরই মাদ্রিদ ছেড়ে যান ক্লাবের সবচেয়ে সফল এবং ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে পরিচিত ক্রিশ্চিয়ানো রোনালদো। এরপর থেকেই বিপর্যয়ে নিপতিত হয় লজ ব্লাঙ্কোজরা। জিদান পুনরায় ফিরে এলেও রোনালদো কি আবারও ফিরবেন বার্নাব্যুর ড্রেসিং রুমে? প্রশ্ন থেকেই যাচ্ছে মাদ্রিদিস্তাদের মনে।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া