বুফন-সানিয়ার চেয়েও জনপ্রিয় সাকিব-মুশফিক

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
মার্চ ১৩, ২০১৯ ৮:১৭ অপরাহ্ণ

খেলাধুলা বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ২০১৯ সালের জনপ্রিয় ১০০ ক্রীড়াবিদের তালিকায় প্রকাশ করেছে। যেখানে ঠাঁই পেয়েছেন বাংলাদেশের তিন ক্রিকেটার।

সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাশরাফী বিন মোর্ত্তজা এই তিনজন জায়গা করে নিয়েছেন বিশ্বের সেরা ক্রীড়াবিদদের তালিকায়।

সেরা ১০০ ক্রীড়াবিদদের মধ্যে সাকিব ও মুশফিক রয়েছেন ইতালির কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন ও টেনিসের গ্ল্যামার গার্ল সানিয়া মির্জার চেয়েও উপরে।

খেলোয়াড়দের তিনটি বিষয়কে মানদণ্ড ধরে এই তালিকা করা হয়েছে। সেগুলো হলো- গুগল সার্চ, খেলোয়াড়দের বিজ্ঞাপন থেকে আয় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের ফলোয়ার সংখ্যা।

বাংলাদেশের তিন তারকার মধ্যে সাকিব রয়েছেন ৯০তম স্থানে। ৯২তম স্থানে রয়েছেন মুশফিকুর রহিম। ৯৮তম স্থানে রয়েছেন মাশরাফী বিন মোর্ত্তজা।

তালিকায় সানিয়া মির্জার অবস্থান ৯৩তম। ভারতীয় ক্রিকেটার শিখর ধাওয়া ৯৪, ইতালিয়ান গোলরক্ষক বুফন ৯৫, পোল্যান্ডের তারকা ফুটবলার রবার্ট লেভানডস্কি আছেন ৯৬ তম স্থানে। অর্থাৎ তাদের চেয়ে এগিয়ে সাকিব ও তামিম।

বাংলাদেশের তিন ক্রিকেটার ছাড়া তালিকায় ক্রিকেটার হিসেবে জায়গা করে নেওয়া সবাই ভারতীয়। বিরাট কোহলি, মহেন্দ্র সিংহ ধোনি, যুবরাজ সিং সহ মোট ৮ ভারতীয় ক্রিকেটার সেই তালিকায়। সব মিলে ক্রিকেটারের সংখ্যা ১১। যাদের মধ্যে কোহলির অবস্থান সপ্তম। সেরা দশে থাকা একমাত্র ক্রিকেটার তিনি।

তালিকায় শীর্ষে আছেন ক্রিস্তিয়ানো রোনালদো। দ্বিতীয় স্থানে বাস্কেটবল খেলোয়াড় লেব্রন জেমস, তিনে লিওনেল মেসি ও চারে রয়েছেন নেইমার।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া