বরখাস্ত হচ্ছেন হাথুরুসিংহে!

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
মার্চ ১৪, ২০১৯ ৯:৪০ অপরাহ্ণ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঐতিহাসিক টেস্ট সিরিজ জিতেছে শ্রীলঙ্কা। কিন্তু ওয়ানডে সিরিজে এসে লেজেগোবরে অবস্থা তাদের।

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চারটিতেই ইতিমধ্যে হেরেছে তারা। শনিবার সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। ওয়ানডে সিরিজ শেষে চন্ডিকা হাথুরুসিংহেকে দেশে ফেরত আসতে বলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কা দলের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন ফিল্ডিং কোচ স্টিভ রিক্সন।

এ বিষয়ে শ্রীলঙ্কা ক্রকেটের সভাপতি শাম্মি সিলভা বলেছেন, ‘হাথুরুসিংহেকে দক্ষিণ আফ্রিকা সফরের শেষ ওয়ানডে ম্যাচের পর দেশে ফেরত আসতে বলা হয়েছে। টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কা দলের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন স্টিভ রিক্সন।’

দেশে ফিরলে বোর্ড হাথুরুসিংহের কাছে বিশ্বকাপ নিয়ে তার পরিকল্পনা জানতে চাইবে। তার উপর নির্ভর করবে হাথুরুসিংহের ভবিষ্যত।

২০১৭ সালের ডিসেম্বরে হাথুরুসিংহেকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয় শ্রীলঙ্কা। তবে তার তত্ত্বাবধানে সুবিধা করতে পারছে না লঙ্কানরা। আইসিসি র‌্যাঙ্কিংয়ে তাদের অবনমন হয়। তারা ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি জায়গা করে নিতে ব্যর্থ হয়। সে কারণে চলতি বছরের জানুয়ারিতে খেলোয়াড় নির্বাচনের ক্ষমতা কেড়ে নেওয়া হয়। এবার কী তিনি চাকরিচ্যুত হওয়ার অপেক্ষায় আছেন?

অবশ্য শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে হাথুরুসিংহের চুক্তির মেয়াদ রয়েছে ২০২০ পর্যন্ত। সেক্ষেত্রে শ্রীলঙ্কা যদি হাথুরুসিংহেকে বরখাস্ত করতে চায় তাহলে ক্ষতিপূরণ দিতে হবে। এখন দেখার বিষয় শেষ পর্যন্ত কোন দিকে গড়ায় হাথুরুসিংহে ও শ্রীলঙ্কার সম্পর্ক।

তথ্যসূত্র : ক্রিকইনফো ও স্পোর্টস২৪

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া