তাড়াইল - March 15, 2019

তাড়াইলে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

”নিরাপদ মানসম্মত পণ্য” নিশ্চিত কল্পে জাতীয় ভোক্তা অধিকার দিবস উপলক্ষে কিশোরগঞ্জের তাড়াইলে বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০১৯ পালিত হয়েছে।দিবসটি উপলক্ষে র‌্যালী, সেমিনার ও পুরস্কার বিতরণী সভা হয়েছে।

শুক্রবার (১৫ মার্চ) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ চত্ত্বর থেকে র‌্যালী বের করা হয়। উপজেলার বিভিন্ন রাস্তা ঘুরে পরিষদ চত্ত্বরে এসে র‌্যালীটি শেষ হয়। বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে সেমিনার ও পুরস্কার বিতরণী সভা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা লুৎফুন নাহারের  সভাপতিত্বে সভায় বক্তব্য দেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম গোলাম কিবরিয়া, সহিলাটি মুক্তিযোদ্ধা সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফারুক আহমেদ,সহিলাটি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মহসিন ভূঁইয়া,তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মিজানুর রহমান প্রমুখ।

উপস্থিত বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ এর ধারণা ও দন্ডের বিধান এবং ভোক্তাগণ প্রতারনার শিকার হলে কোথায় কিভাবে অভিযোগ করতে হবে এই  সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

আলোচনা শেষে রচনা প্রতিযোতায় অংশ নেয়া দুইজন শিক্ষার্থীদের মধ্যে নগদ অর্থ, ক্রেষ্ট ও সনদ তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লুৎফুন নাহার।


আরও পড়ুন