নিউজিল্যান্ডে মসজিদে হামলা, দোয়া চাইলেন মুশফিকরা

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
মার্চ ১৫, ২০১৯ ১০:৪৩ পূর্বাহ্ণ

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠের কাছে মসজিদে অজ্ঞাত বন্দুকধারী হামলা চালিয়েছে। হামলায় অল্পের জন্য রক্ষা পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। এতে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন মুশফিকরা।

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম তার ভেরিফাইড ফেসবুক পাতায় লিখেছেন, ক্রাইস্টচার্চ মসজিদে হামলার সময় আল্লাহ আজ আমাদের রক্ষা করেছেন…আমরা অত্যন্ত ভাগ্যবান। আমাদের জন্য দোয়া করবেন।

বাংলাদেশ ক্রিকেট দলের আরেক মারকুটে ব্যাটসম্যান তামিম ইকবাল বলেছেন, পুরো দল বন্দুকধারীদের হামলা থেকে রক্ষা পেয়েছে!!! ভয়াবহ অভিজ্ঞতা হলো, এবং সবাই আমাদের জন্য দোয়া করবেন।

ক্রাইস্টচার্চ শহরের হাগলি পার্ক মুখী সড়ক দীন এভিনিউতে আল নুর মসজিদে স্থানীয় সময় আজ শুক্রবার বেলা দেড় টা নাগাদ এই হামলার ঘটনা ঘটে। হামলায় ঠিক কত জন নিহত বা আহত হয়েছে তা এখনো নিশ্চিত করা যায়নি বলে বিবিসির খবরে বলা হয়েছে।

জানা যায়, অনুশীলন শেষে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা ওই মসজিদে নামাজ আদায়ে যান। মসজিদে প্রবেশকালে সেখানকার স্থানীয় একজন মসজিদে ঢুকতে নিষেধ করেন।

ওই ব্যক্তি জানান, সেখানে সন্ত্রাসী হামলা চালিয়েছে। তৎক্ষণাৎ বাংলাদেশি খেলোয়াড়রা আতঙ্কিত হয়ে দৌড়ে হ্যাগলি ওভালে চলে আসেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মুখপাত্র জালাল ইউনুস বলেছেন, বাসে করে দলের বেশিরভাগ সদস্যই মসজিদে গিয়েছিল এবং ঠিক যখন হামলার ঘটনাটি ঘটে তারা মসজিদের ভেতর প্রবেশ করতে যাচ্ছিল।

বাংলাদেশ দলের টিম ম্যানেজার খালেদ মাসুদ পাইলট গণমাধ্যমকে জানান, বাংলাদেশ দলের সবাই নিরাপদে আছেন। তাদের কোনো ক্ষতি হয়নি।

নিউজিল্যান্ডের পুলিশ কমিশনার মাইক বুশ জানিয়েছেন, ক্রাইস্টচার্চের সব স্কুল বন্ধ করে দেয়া হয়েছে।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডেন বলেছেন, নিউজিল্যান্ডের ইতিহাসের কলঙ্কময় দিনগুলোর একটি।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া