muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

মীরসরাইতে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

”নিরাপদ মানসম্মত পণ্য” নিশ্চিত কল্পে জাতীয় ভোক্তা অধিকার দিবস উপলক্ষে চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস ২০১৯ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে র‌্যালী, সেমিনার ও পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠান করা হয়।

শুক্রবার (১৫ মার্চ) সকাল ১০টায় মীরসরাই উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে র‌্যালী বের করা হয়। উপজেলার বিভিন্ন রাস্তা ঘুরে পরিষদ চত্ত্বরে এসে র‌্যালীটি শেষ হয়। বেলা ১১টায় মীরসরাই উপজেলা নির্বাহী কার্যালয়ে সেমিনার ও পুরস্কার বিতরণী সভা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ রুহুল আমিন এর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন মীরসরাই উপজেলা খাদ্য নিয়ন্ত্রক,মীরসরাই উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ইয়াসমিন শাহীন কাকলী,সরকার হাট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাএী অর্পিতা দেবী প্রমুখ।

এসময় উপস্থিত বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ এর ধারণা ও দন্ডের বিধান এবং ভোক্তাগণ প্রতারনার শিকার হলে কোথায় কিভাবে অভিযোগ করতে হবে এই  সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

আলোচনা শেষে রচনা প্রতিযোগীতায় অংশ নেয়া বিজয়ী তিনজন শিক্ষার্থী অর্পিতা দেবী(১ম স্থান),ফারহাদ নাবিল(২য় স্থান),কানিজ ফাতেমা(৩য় স্থান) এর নিকট নগদ অর্থ, ক্রেষ্ট ও সনদ তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ রুহুল আমিন।

Tags: