তাড়াইল - March 17, 2019

তাড়াইলে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

”বঙ্গবন্ধুর জন্মদিন-শিশুর জীবন করো রঙিন” এই প্রতিপাদ্য সামনে রেখে কিশোরগঞ্জের তাড়াইলে  জাতির পিতা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস অনাড়াম্ভর অনুষ্ঠানের মধ্য দিয়ে গভীর শ্রদ্ধাভরে পালন করা হয়েছে।

রবিবার (১৭ মার্চ) সকাল ৯ টা ৪৫ মিনিটে উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লুৎফুন নাহার।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের বাস্তবায়নে উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক শিক্ষার্থী, স্থানীয় এনজিও এবং রাজনৈতিক নেতাকর্মীদের সমন্বয়ে ব্যানার ফেস্টুনসহ বর্ণাঢ্য র‍্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লুৎফুন নাহারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তাগণ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ও আদর্শ তুলে ধরেন।৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে ৫৪’র গণপরিষদ নির্বাচন ৬৯’র ছয়দফা আন্দোলন এবং ৭১’র মহান স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর ভূমিকা শিশু কিশোরদের সামনে বক্তব্যের মাধ্যমে ফুটিয়ে তোলেন বক্তাগণ।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আজিজুল হক ভূঁইয়া মোতাহার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ছাইদুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা রোকিয়া বেগম ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন লাকী।

আলোচনা শেষে মসজিদে মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। তাছাড়া দিনটি উপলক্ষে তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের আয়োজনে র‍্যালি ও শিশু কিশোরদের মাঝে এক চিত্রাঙ্কন প্রতিযোগীতার আয়োজন করা হয়।


আরও পড়ুন